kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


পাকিস্তানে মসজিদে আত্মঘাতী হামলায় নিহত অন্তত ২৫

কালের কণ্ঠ ডেস্ক   

১৭ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



পাকিস্তানে মসজিদে আত্মঘাতী হামলায় নিহত অন্তত ২৫

পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলের একটি মসজিদে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ২৫ জন নিহত হয়েছে। আহত হয়েছে ৩০ জনেরও বেশি লোক।

কর্মকর্তারা এ কথা জানিয়েছেন। আফগান সীমান্তবর্তী আধাস্বায়ত্তশাসিত উপজাতীয় অঞ্চল মোহমান্দের পায়ি খান গ্রামে জুমার নামাজের সময় এ হামলা হয়। প্রত্যক্ষদর্শীরা জানান, হামলাকারীরা হামলার সময় ‘আল্লাহু আকবর’ বলে চিৎকার করেছিল। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। গতকাল রাত পর্যন্ত এ হামলার দায় কেউ স্বীকার করেনি।

মোহমান্দ এজেন্সির উপপ্রশাসক নাভিদ আকবর জানান, বিস্ফোরণে মসজিদের একটি অংশ ও বারান্দা ধসে মুসল্লিদের ওপর পড়ে। মসজিদে অনেক লোক উপস্থিত ছিল। তিনি বলেন, ‘মসজিদ ভবনের ধ্বংসস্তূপ থেকে আমরা এখনো মৃতদেহ ও আহতদের উদ্ধার করছি। ’ তিনি আরো বলেন, ‘আত্মঘাতী বোমা হামলাকারী মসজিদে মুসল্লিদের ভিড়ের মধ্যেই ছিল। সে আল্লাহু আকবর বলে চিৎকার করার পরপরই বড় ধরনের বিস্ফোরণ ঘটে। ’

উদ্ধারকর্মী ও পুলিশ ঘটনাস্থলে উপস্থিত রয়েছে। নিহতদের মরদেহ ও আহতদের স্থানীয় হাসপাতালে নেওয়া হয়েছে।

তাত্ক্ষণিকভাবে ঘটনার দায় স্বীকারের কোনো খবর পাওয়া যায়নি। তবে পাকিস্তানি তালেবান বিশেষ করে আদালত, স্কুল ও মসজিদের মতো স্পর্শকাতর লক্ষ্যগুলোতে নিয়মিতভাবে হামলা চালিয়ে আসছে। পাকিস্তানের সীমান্ত অঞ্চলগুলোতে অনেক দিন ধরেই আল-কায়েদা, তালেবান ও অন্য ইসলামী জঙ্গিগোষ্ঠীগুলোর আস্তানা গড়ে উঠেছে। রুক্ষ ভূখণ্ডের কারণে চরমভাবে রক্ষণশীল ওই অঞ্চলে প্রবেশ করা কঠিন।

এর আগে বৃহস্পতিবার একই এলাকায় গ্রেনেড হামলায় এক নারী নিহত হয়। আর এ মাসের শুরুতে আদালত প্রাঙ্গণে বোমা হামলায় ১৪ জন নিহত ও ৫২ জন আহত হয়। সূত্র : এএফপি।


মন্তব্য