kalerkantho


নিউ ইয়র্কে ট্রাম্প ফাউন্ডেশনের ‘অনিয়মের’ তদন্ত শুরু

কালের কণ্ঠ ডেস্ক   

১৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের দাতব্য সংস্থা ট্রাম্প ফাউন্ডেশন যথাযথভাবে কাজ করছে কি না তা খতিয়ে দেখতে শুরু করেছে নিউ ইয়র্ক কর্তৃপক্ষ। নিউ ইয়র্কের অ্যাটর্নি জেনারেল এরিক স্নাইডারম্যান গত মঙ্গলবার জানান, ট্রাম্প ফাউন্ডেশন নিউ ইয়র্কের দাতব্য সংস্থা পরিচালনা আইন মেনে চলছে কি না এ তদন্তের মধ্য দিয়ে তাঁরা সেটিই নিশ্চিত হতে চান।

ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী ডেমোক্রেটিক পার্টির প্রার্থী হিলারি ক্লিনটনের সমর্থক স্নাইডারম্যান ২০১৩ সালে জালিয়াতির অভিযোগে ট্রাম্প বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে মামলা করেন।

সংবাদমাধ্যম সিএনএনকে দেওয়া এক সাক্ষাৎকারে স্নাইডারম্যান জানান, এখন তাঁর কার্যালয় ট্রাম্পের দাতব্য সংস্থাকে নিয়ে তদন্ত শুরু করেছে। তিনি বলেন, ‘নিউ ইয়র্কে দাতব্য সংস্থাগুলোর তদারককারী হিসেবে বিষয়টি খতিয়ে দেখাটা আমার আওতার মধ্যেই পড়ে এবং ট্রাম্প ফাউন্ডেশন ঠিকমতো কাজ করছে না বলেও আমাদের সংশয় আছে। ’ তিনি আরো বলেন, ‘ট্রাম্প ফাউন্ডেশন আইন মেনে কাজ করছে কি না তা নিশ্চিত হতেই আমরা বিষয়টি খতিয়ে দেখছি। ’ তবে ট্রাম্প ফাউন্ডেশন কী ধরনের বেআইনি কাজ করে থাকতে পারে সে সম্পর্কে বিস্তারিত কিছু জানাননি স্নাইডারম্যান।

ট্রাম্পের প্রচার শিবিরের মুখপাত্র স্টিভেন চেউং স্নাইডারম্যানের এ পদক্ষেপ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে উড়িয়ে দিয়েছেন। তাঁকে মনেপ্রাণে

একজন ডেমোক্র্যাট আখ্যা দিয়ে স্টিভেন বলেন, ক্লিনটন ফাউন্ডেশনের দিকে বছরের পর বছর স্নাইডারম্যান কোনো নজরই দেননি। সূত্র : রয়টার্স।


মন্তব্য