kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


পাকিস্তানে দুটি ট্রেনের সংঘর্ষে ৬ জনের মৃত্যু

কালের কণ্ঠ ডেস্ক   

১৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



পাকিস্তানে দুটি ট্রেনের সংঘর্ষে ৬ জনের মৃত্যু

পাকিস্তানের মুলতান শহরের কাছে একটি যাত্রীবাহী ট্রেন ও একটি মালবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষে ট্রেন দুটির কয়েকটি বগি দুমড়ে-মুচড়ে যায়। দুর্ঘটনাকবলিত ট্রেনের আশপাশে জড়ো হয়েছে উত্সুক জনতা। গতকাল তোলা ছবি। ছবি : এএফপি

পাকিস্তানের মধ্যাঞ্চলীয় জেলা মুলতানে গতকাল বৃহস্পতিবার সকালে একটি মালবাহী ট্রেনের সঙ্গে যাত্রীবাহী ট্রেনের সংঘর্ষে ছয়জন নিহত হয়েছে। আহত হয়েছে দেড় শতাধিক লোক।

কর্মকর্তারা এ কথা জানিয়েছেন।

মুলতান নগর পুলিশ কর্মকর্তা মুহাম্মাদ রিজওয়ান জানান, আহতদের মধ্যে ১৫ জনের অবস্থা আশঙ্কাজনক। তাই মৃতের সংখ্যা বাড়তে পারে। দুর্ঘটনায় যাত্রীবাহী ট্রেনের ইঞ্জিন ও চারটি বগি লাইনচ্যুত হয়েছে।

ওই পুলিশ কর্মকর্তা আরো বলেন, পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় নগরী পেশোয়ার থেকে দক্ষিণাঞ্চলীয় বন্দর নগরী করাচি যাওয়ার সময় মালবাহী ট্রেনের সঙ্গে সংঘর্ষ ঘটে। যাত্রীবাহী ট্রেনটি মুলতানের বুচ রেলস্টেশন ছাড়ার ১৫ মিনিট পর এই দুর্ঘটনা ঘটে। উদ্ধারকর্মীরা আহতদের নগরীর বিভিন্ন হাসপাতালে পাঠিয়েছেন। এ ছাড়া ৫০ জনেরও বেশি আহত ব্যক্তিকে ঘটনাস্থলে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এদিকে স্থানীয় রেল কর্তৃপক্ষ করাচিগামী যাত্রীদের করাচি নিয়ে যাওয়ার জন্য আরেকটি ট্রেন পাঠিয়েছে। সূত্র : ডন, এএফপি।


মন্তব্য