kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


কাবুলে আত্মঘাতী বোমা হামলায় নিহত ২৪

কালের কণ্ঠ ডেস্ক   

৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



আফগানিস্তানের রাজধানী কাবুলে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কাছাকাছি জায়গায় অল্প সময়ের ব্যবধানে দুটি আত্মঘাতী বোমা বিস্ফোরণে কমপক্ষে ২৪ জন নিহত হয়েছে। গতকাল সোমবারের এ হামলার দায় স্বীকার করে তালেবান জানায়, তাদের প্রথম লক্ষ্য ছিল প্রতিরক্ষা মন্ত্রণালয় এবং এরপর পুলিশ।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র মোহাম্মদ রাদমানিশ জানান, মন্ত্রণালয়ের কাছাকাছি এক সেতুতে প্রথম বিস্ফোরণটি ঘটে। সেনাবাহিনী, পুলিশ ও সাধারণ মানুষ ঘটনাস্থলে ছুটে গেলে দ্বিতীয় বিস্ফোরণ ঘটে।

আফগানিস্তানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র ওয়াহিদ মাজরোহ জানান, পরপর দুটি আত্মঘাতী বোমা হামলায় কমপক্ষে ২৪ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া আহত হয়েছে ৯১ জন। তাদের কয়েকজনের অবস্থা গুরুতর। মৃতের সংখ্যা বাড়তে পারে, এমন আশঙ্কার কথা জানান ওয়াহিদ। এ ছাড়া ইতালীয়দের পরিচালিত জরুরি হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, আহত ২১ জনকে তাদের কাছে নেওয়া হয়, যাদের চারজন পথেই মারা যায়।

আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ ঘানি হামলার নিন্দা জানান এবং শোকগ্রস্ত পরিবারগুলোর প্রতি সমবেদনা জানান। তিনি বলেন, আফগানিস্তানের শত্রুরা দেশের নিরাপত্তা বাহিনী ও প্রতিরক্ষা বাহিনীর সঙ্গে লড়াই করার ক্ষমতা হারিয়ে ফেলেছে। এ জন্য তারা মহাসড়ক, শহর, মসজিদ, স্কুল ও সাধারণ মানুষের ওপর হামলা চালাচ্ছে। সূত্র : এএফপি।


মন্তব্য