kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০১৬। ২৩ অগ্রহায়ণ ১৪২৩। ৬ রবিউল আউয়াল ১৪৩৮।


আফগানিস্তানে বাস-ট্যাংকার সংঘর্ষে নিহত ৩৫

কালের কণ্ঠ ডেস্ক   

৫ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



আফগানিস্তানের একটি যাত্রীবাহী বাস ও একটি জ্বালানিবাহী ট্যাংকারের মধ্যে মুখোমুখি সংঘর্ষে কমপক্ষে ৩৫ জন নিহত হয়েছে। আহত হয়েছে ২০ জনেরও বেশি।

দক্ষিণাঞ্চলীয় জাবুল প্রদেশে কাবুল-কান্দাহার মহাসড়কে গতকাল রবিবার ভোরে এ ঘটনা ঘটে। কর্মকর্তারা এ কথা জানিয়েছেন। আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা সংকটজনক।

জাবুল গভর্নর বিসমিল্লাহ আফগানমাল জানান, যাত্রীবাহী বাসটি কান্দাহার থেকে রাজধানী কাবুল যাচ্ছিল। পথে জ্বালানিবাহী ট্যাংকারের সঙ্গে বাসটির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে অন্তত ৩৫ জন নিহত ও ২০ জনের বেশি আহত হয়েছে। তিনি বলেন, সংঘর্ষের পর যানবাহন দুটিতে আগুন ধরে যায় এবং নারী, শিশুসহ নিহতরা পুড়ে যাওয়ার কারণে তাদের শনাক্ত করা যাচ্ছে না।

জাবুল পুলিশের উপ-প্রধান গোলাম জিলানি বলেন, মাত্র ছয়টি মৃতদেহ শনাক্ত করা গেছে, বাকি মৃতদেহগুলো পুড়ে ছাই হয়ে গেছে। বাসটিতে ৬০ জনেরও বেশি যাত্রী ছিল এবং হতাহতদের মধ্যে বেশ কয়েকজন নারী ও শিশু রয়েছে। দুর্ঘটনায় ট্যাংকলরিটি বিস্ফোরিত হয়ে আগুন ধরে গেলে এর চালক ও সহকারী সঙ্গে সঙ্গেই মারা যান। আহতদের কয়েকজনকে প্রাদেশিক রাজধানী কালাত ও পার্শ্ববর্তী কান্দাহার প্রদেশের বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। কাবুল-কান্দাহার হাইওয়ে জঙ্গিপ্রবণ এলাকার মধ্য দিয়ে গেছে। এ কারণে অনেক বাসচালক জঙ্গিদের হাতে আটকা পড়ার ভয়ে বেপরোয়া গতিতে বাস চালান। এ ছাড়া দেশটিতে বিশ্বের অন্যতম সবচেয়ে বিপজ্জনক বেশ কিছু সড়ক রয়েছে। সূত্র : এএফপি।


মন্তব্য