kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


‘যৌনকর্মী’ বলায় ট্রাম্পের স্ত্রীর মামলা

ক্ষতিপূরণ চেয়েছেন ১৫ কোটি ডলার

কালের কণ্ঠ ডেস্ক   

৩ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



‘যৌনকর্মী’ বলায় ট্রাম্পের স্ত্রীর মামলা

যুক্তরাষ্ট্রে রিপাবলিকান দলীয় প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের স্ত্রী মেলানিয়া ট্রাম্প একসময় যৌনকর্মী ছিলেন বলায় যুক্তরাজ্যের দ্য ডেইলি মেইল পত্রিকা এবং যুক্তরাষ্ট্রের একজন ব্লগারের বিরুদ্ধে মামলা করেছেন মেলানিয়া। মেরিল্যান্ডের আদালতে গতকাল বৃহস্পতিবার দায়ের করা মামলায় তিনি সম্মানহানির অভিযোগ তুলে এ বাবদ ক্ষতিপূরণ চেয়েছেন ১৫ কোটি ডলার।

মেলানিয়া নব্বইয়ের দশকে একজন যৌনকর্মী ছিলেন বলে ডেইলি মেইল ও ওয়েবস্টার জি টারপ্লে নামের এক ব্যক্তির ব্লগে উল্লেখ করা হয়। মেইলের প্রতিবেদনে বলা হয়, মেলানিয়া নিউ ইয়র্কে খণ্ডকালীন যৌনসঙ্গী হিসেবে কাজ করতেন এবং সেই কাজের সূত্রেই ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে তাঁর পরিচয় হয়ে থাকতে পারে।

মেলানিয়ার আইনজীবী চার্লস হার্ডার বলেছেন, ‘আসামিরা বেশ কয়েকবার মিসেস ট্রাম্প সম্পর্কে ১০০ শতাংশ ভুয়া কথা বলেছেন। এসব মিথ্যা প্রচার ও বিদ্বেষমূলক কথাবার্তার কারণে তিনি ব্যক্তিগত ও পেশাগত ক্ষতির সম্মুখীন হচ্ছেন। অর্থের হিসেবে এ ক্ষতির পরিমাণ ১৫ কোটি ডলার। ’

মেলেনিয়া মামলা করতে যাচ্ছেন টের পেয়ে মেইল এবং ব্লগার টার্পলি তাদের ওয়েবসাইট থেকে বিতর্কিত লেখাগুলো সরিয়ে নিয়েছে।

৪৬ বছর বয়সী মেলানিয়া স্লোভেনিয়ায় জন্মগ্রহণ করেন। নব্বইয়ের দশকে তিনি মডেল হিসেবে কাজ করার জন্য যুক্তরাষ্ট্রে আসেন। ১৯৯৮ সালে একটি পার্টিতে তাঁর থেকে ২৪ বছরের বড় ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে তাঁর পরিচয় হয়। ওই সময় ট্রাম্প তাঁর দ্বিতীয় স্ত্রী মার্লা ম্যাপলেসের থেকে আলাদা বসবাস করছিলেন। ২০০৫ সালে মেলেনিয়াকে বিয়ে করেন ট্রাম্প।

এটা ছিল তাঁর তৃতীয় বিয়ে।

সূত্র : এএফপি, বিবিসি।


মন্তব্য