kalerkantho


কলকাতায় ফ্লাইওভার ধস

নির্মাণ সংস্থার তিনজন ৯ দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক, কলকাতা   

৩ এপ্রিল, ২০১৬ ০০:০০



নির্মাণ সংস্থার তিনজন ৯ দিনের রিমান্ডে

কংগ্রেসের ভাইস প্রেসিডেন্ট রাহুল গান্ধী গতকাল কলকাতার ফ্লাইওভার ধ্বসের ঘটনাস্থল ঘুরে দেখেন । ছবিঃ এএফপি

ভারতের পশ্চিমবঙ্গের কলকাতায় নির্মাণাধীন ফ্লাইওভার ভেঙে পড়ার ঘটনায় গ্রেপ্তার তিনজনকে ৯ দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। গতকাল শনিবার ওই তিনজনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে।

ভয়াবহ এ দুর্ঘটনায় গতকাল শেষ খবর পাওয়া পর্যন্ত প্রাণ হারিয়েছে ২৭ জন। কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার দেবাশীষ বড়াল গতকাল জানান, ফ্লাইওভারের কাজে নিয়োজিত ঠিকাদারি প্রতিষ্ঠান আইভিআরসিএলের কার্যালয় সিল করে দেওয়ার পর শুক্রবার রাতে তিন ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়।

রাজ্যের ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেসের আইন প্রণেতা ডেরেক ও’ব্রায়ান বলেন, অন্যান্য রাজ্যে কম্পানিটি কালো তালিকাভুক্ত এবং এর দুর্নাম রয়েছে। দুই কিলোমিটার দীর্ঘ ফ্লাইওভারটির নির্মাণকাজ ২০০৯ সালে শুরু হয়। ১৮ মাসের মধ্যে শেষ হওয়ার কথা থাকলেও নানা কারণে তা সম্ভব হয়নি।

বিরোধী দল কংগ্রেসের ভাইস প্রেসিডেন্ট রাহুল গান্ধী শনিবার দুর্ঘটনাস্থল পরিদর্শন করেন। কথা বলেন উদ্ধারকারীদের সঙ্গে। এ ছাড়া কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আহতদের দেখতেও যান।

দুর্ঘটনাটি এমন এক সময়ে ঘটল যখন পশ্চিমবঙ্গ রাজ্যে বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

আগামীকাল সোমবার পঞ্চম দফার প্রথম দফার ভোটগ্রহণ শুরু হচ্ছে। নির্বাচনের আগ মুহূর্তে ঘটা এ দুর্ঘটনায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দলের জন্য নেতিবাচক ভূমিকা রাখতে পারে বলে ধারণা করা হচ্ছে।


মন্তব্য