kalerkantho

26th march banner

কানাডায় বিমান বিধ্বস্ত সাবেক মন্ত্রীসহ নিহত ৭

লাপিয়েরে ২০০৪ থেকে ২০০৬ সাল পর্যন্ত পরিবহনমন্ত্রী ছিলেন

কালের কণ্ঠ ডেস্ক   

৩১ মার্চ, ২০১৬ ০০:০০



কানাডার কুইবেক প্রদেশের পূর্ব উপকূলের একটি দ্বীপে একটি ব্যক্তিগত ছোট বিমান বিধ্বস্ত হয়ে সাত আরোহীর সবাই মারা গেছেন। নিহতদের মধ্যে কানাডার সাবেক পরিবহনমন্ত্রী জ্যঁ লাপিয়েরে এবং তাঁর স্ত্রী ও তিন ভাইবোন রয়েছেন। বাবার শেষকৃত্য অনুষ্ঠানে যোগ দিতে যাওয়ার পথে দুর্ঘটনাটি ঘটে। বৈরী আবহাওয়ার কারণে বিমানটি বিধ্বস্ত হয়।

কর্তৃপক্ষ জানিয়েছে, ঝোড়ো হাওয়া ও তুষারপাতের মধ্যে ইলেস-দ্য-লা-মাদেলিন বিমানবন্দরে অবতরণের চেষ্টাকালে বিমানটি ম্যাগদালেন দ্বীপে বিধ্বস্ত হয়। সাংবাদিক ও সাবেক পরিবহনমন্ত্রী জ্যঁ লাপিয়েরে (৫৯) সিটিভি ও কানাডার অন্যান্য গণমাধ্যমে রাজনৈতিক বিশ্লেষক হিসেবে কাজ করতেন। তিনি ২০০৪ সালের জুলাই থেকে ২০০৬ সালের ফেব্রুয়ারি পর্যন্ত প্রধানমন্ত্রী পল মার্টিনের লিবারেল সরকারে পরিবহনমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।

সংবাদমাধ্যম জানায়, দুর্ঘটনায় লাপিয়েরে ছাড়াও তাঁর স্ত্রী, দুই ভাই ও এক বোন মারা গেছেন। নিহত অন্য দুজন হচ্ছেন বিমানটির ক্রু। লাপিয়েরে তাঁর বাবার অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দিতে পরিবারের সদস্যদের নিয়ে দুই ইঞ্জিনবিশিষ্ট ভাড়া করা মিতসুবিশি বিমানটিতে করে গন্তব্যস্থলে যাচ্ছিলেন। মঙ্গলবার সকালে বিমানটি মন্ট্রিয়ল থেকে যাত্রা করেছিল। সূত্র : এএফপি।


মন্তব্য