kalerkantho

25th march banner

জাপানে দুই বছর পর নিখোঁজ কিশোরীর দেখা মিলল

কালের কণ্ঠ ডেস্ক   

২৯ মার্চ, ২০১৬ ০০:০০



জাপানে দুই বছর ধরে এক কিশোরীকে আটকে রাখার অভিযোগে গতকাল সোমবার এক তরুণকে গ্রেপ্তার করেছে পুলিশ। ‘অপহরণকারী’ ২৩ বছর বয়সী কাবু তেরাউচি গত রবিবার তার টোকিওর অ্যাপার্টমেন্টের দরজা খোলা রেখে চলে যায়। এরপর ১৫ বছরের ওই কিশোরী অ্যাপার্টমেন্ট থেকে বেরিয়ে পুলিশকে ফোন করে। বর্তমানে মেয়েটি পুলিশের হেফাজতে আছে। তাকে শারীরিকভাবে সুস্থ অবস্থায় পাওয়া গেছে। ওই দিনই তেরাউচির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

গতকাল রাজধানী টোকিও থেকে ১০০ কিলোমিটার দূরে শিজুওকা এলাকায় অভিযুক্ত তেরাউচিকে শরীরে রক্তমাখা অবস্থায় খুঁজে পায় পুলিশ। পুলিশ জানায়, গায়ে রক্তমাখা এক লোককে ঘোরাঘুরি করতে দেখে স্থানীয় এক ব্যক্তি পুলিশকে ফোন করে। ঘাড়ে আঘাত পাওয়া তেরাউচিকে চিকিৎসা দেওয়া হয়েছে। ধারণা করা হচ্ছে, সে আত্মহত্যার চেষ্টা করেছে।

পুলিশ ও স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, ২০১৪ সালের মার্চে টোকিওর উত্তরে সাইতামা এলাকায় ওই কিশোরীর বাসার কাছাকাছি জায়গা থেকে তাকে অপহরণ করা হয়। তার মা-বাবার মধ্যে ছাড়াছাড়ি হওয়ার গল্প শুনিয়ে এবং তেরাউচি নিজেকে তাদের বিবাহবিচ্ছেদের আইনজীবী উল্লেখ করে ওই কিশোরীকে নিজের গাড়িতে উঠতে বলে। এর পরদিন কিশোরীর মা বাসার চিঠির বাক্সে একটি চিরকুট পান। চিরকুটের হস্তাক্ষরে সঙ্গে ওই কিশোরীর হস্তাক্ষরের মিল ছিল। চিরকুটে ওই কিশোরীকে না খোঁজার জন্য তার মা-বাবাকে বলা হয়।

সূত্র : বিবিসি।


মন্তব্য