kalerkantho

26th march banner

কাবুলে পার্লামেন্ট ভবনে রকেট হামলা

কালের কণ্ঠ ডেস্ক   

২৯ মার্চ, ২০১৬ ০০:০০



আফগানিস্তানের রাজধানী কাবুলে নবনির্মিত পার্লামেন্ট ভবন লক্ষ্য করে রকেট ছুড়েছে তালেবান গোষ্ঠী। গতকাল সোমবার আফগান গোয়েন্দাপ্রধান ও ভারপ্রাপ্ত স্বরাষ্ট্রমন্ত্রী যখন পার্লামেন্টে ভাষণ দেওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন তখন এ হামলা চালানো হয়।

আফগান তালেবানের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জানিয়েছেন, কাবুল প্রশাসনের পার্লামেন্ট ভবন ও এর নিকটবর্তী একটি সেনা চৌকিতে তাঁদের যোদ্ধারা রকেট ছুড়েছে। এতে অনেকেই হতাহত হয়েছে বলে দাবি করেছেন তিনি। জাবিউল্লাহ জানান, পার্লামেন্ট অধিবেশন চলাকালে তাঁদের রকেট আঘাত হানে।

অবশ্য আফগানিস্তানের সরকারি সূত্র থেকে হতাহতের কোনো খবর জানানো হয়নি। তবে আফগান গণমাধ্যম জানিয়েছে, নয়া পার্লামেন্ট ভবনে তিনটি রকেট আঘাত হানা সত্ত্বেও পার্লামেন্টের অধিবেশন চলতে অসুবিধা হয়নি।

আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সিদ্দিক সিদ্দিকি রকেট হামলার খবর নিশ্চিত করে বলেছেন, তাঁরা কারো হতাহত হওয়ার খবর পাননি। পুলিশ ঘটনা তদন্ত করে দেখছে বলেও জানান তিনি।

উল্লেখ্য, আফগানিস্তানের নতুন পার্লামেন্ট ভবনটি নির্মিত হয়েছে ভারতের অর্থ সহায়তায়। গত বছর এর উদ্বোধন করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এর আগে ২০১৫ সালে আফগান পার্লামেন্ট ভবনে হামলা হয়। সূত্র : রয়টার্স।


মন্তব্য