kalerkantho


ভারতে হোলি উৎসবে অন্তত ৩০ জনের মৃত্যু

কালের কণ্ঠ ডেস্ক   

২৬ মার্চ, ২০১৬ ০০:০০



ভারতের উত্তর প্রদেশ রাজ্যের বিভিন্ন এলাকায় গত দুই দিনে হোলি উৎসব চলাকালে কমপক্ষে ৩০ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে বেশ কয়েকজন। পুলিশ ও হাসপাতাল সূত্র এ কথা জানিয়েছে।

পুলিশ জানায়, দ্রুত, অসাবধানী ও মাতাল হয়ে গাড়ি চালানোর কারণে পৃথক সড়ক দুর্ঘটনায় বেশির ভাগ প্রাণহানি হয়েছে। মাতাল হয়ে গাড়ি চালানোর কারণে সড়ক দুর্ঘটনা ও গোষ্ঠী সংঘর্ষে কেবল লক্ষেৗতে কমপক্ষে ১৯ জন মারা গেছে।

মাদিয়ন ও গোসাগঞ্জ এলাকায় গোষ্ঠীগত সংঘর্ষে দুজনের মৃত্যু হয়েছে। এ ছাড়া পৃথক সড়ক দুর্ঘটনা ও সংঘর্ষে ৪০ জনেরও বেশি লোক আহত হয়েছে। উত্তর প্রদেশের মধ্য ও পশ্চিমাঞ্চলে তুচ্ছ ঘটনায় কয়েকটি গোষ্ঠীর মধ্যে সংঘর্ষে কয়েকজনের প্রাণহানি হয়েছে। হোলি উৎসব চলাকালে পৃথক সড়ক দুর্ঘটনায় কমপক্ষে ২৫২ জন আহত হয়েছে। আহতদের অনেকেরই মাথায় আঘাত লেগেছে, কারো হাড় ভেঙে গেছে এবং কেউ শরীরের বিভিন্ন স্থানে আঘাত পেয়েছে।

লক্ষেৗর ট্রমা সেন্টারের স্নায়ু বিভাগ রোগীতে ভর্তি হয়ে গেছে। রোগীদের বেশির ভাগই মাথায় আঘাত পাওয়া। হেলমেট ছাড়া মোটরসাইকেল চালানোর সময় সড়ক দুর্ঘটনায় তারা মাথায় আঘাত পায়। এ ছাড়া নগরীর বিভিন্ন অর্থোপেডিক ওয়ার্ডও রোগীতে পূর্ণ হয়ে গেছে। সূত্র : পিটিআই।


মন্তব্য