kalerkantho

মঙ্গলবার । ১৭ জানুয়ারি ২০১৭ । ৪ মাঘ ১৪২৩। ১৮ রবিউস সানি ১৪৩৮।


প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বিতা করার ইচ্ছা নেই

কালের কণ্ঠ ডেস্ক   

১৮ মার্চ, ২০১৬ ০০:০০



প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বিতা করার ইচ্ছা নেই

হিলারি ক্লিনটনের মতো ভবিষ্যতে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বিতা করার কোনো ইচ্ছা নেই বলে জানিয়েছেন ফার্স্ট লেডি মিশেল ওবামা। বরং হোয়াইট হাউসের বাইরে থেকে অনেক কিছু করার আছে বলে মনে করেন তিনি। গত বুধবার টেক্সাসের অস্টিনে এক উৎসবে দেওয়া বক্তৃতায় এসব কথা বলেন মিশেল ওবামা।

ভবিষ্যতে প্রেসিডেন্ট পদে নির্বাচন করবেন কি না এমন প্রশ্নের জবাবে মিশেল ওবামার সাফ জবাব, ‘আমি প্রেসিডেন্ট পদে নির্বাচন করব না। না, আমি কখনো এটা করতে যাচ্ছি না। হোয়াইট হাউসের বাইরে থেকে আমার অনেক কিছু করার আছে। হোয়াইট হাউসে থেকে যা কিছু করা যায়, মাঝে মাঝে বাইরে থেকে সীমাবদ্ধতা না থাকায় তার থেকেও বেশি কিছু করা যায়। সেখানে আছে লাইট, ক্যামেরা আর পক্ষপাতিত্ব। এখন আমি মিশেল ওবামা, দ্য ফার্স্ট লেডি—সে কারণে অনেকেই এখন আমার সঙ্গে কথা বলতে পারে না। তখন আরো বেশি মানুষের সঙ্গে কথা বলতে পারব। ’

মিশেল ওবামা যে প্রেসিডেন্ট পদে নির্বাচন করবেন না সে তথ্য আগেই বলেছিলেন বারাক ওবামা। হোয়াইট  হাউস ছাড়ার পর হার্ভার্ড থেকে আইন বিষয়ে পাস করা স্ত্রীকে নিয়ে ওয়াশিংটনেই থাকবেন তাঁরা। এর ফলে তাঁদের ছোট মেয়ে সাসাকে আর স্কুল পরিবর্তন করতে হবে না। সূত্র : এপি।


মন্তব্য