kalerkantho

26th march banner

পাকিস্তানে বাসে বোমা বিস্ফোরণে নিহত ১৬

কালের কণ্ঠ ডেস্ক   

১৭ মার্চ, ২০১৬ ০০:০০



পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় প্রধান নগরী পেশোয়ারে একটি বাসে পেতে রাখা বোমার বিস্ফোরণে অন্তত ১৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন দুই ডজনেরও বেশি লোক। নিহতদের মধ্যে অন্তত তিনজন নারী। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। কর্মকর্তারা এ কথা জানিয়েছেন। বাসটিতে সরকারি কর্মচারীদের বহন করা হচ্ছিল।

সাদ্দার জেলার একটি ব্যস্ততম বাজার এলাকায় গতকাল বুধবার সকালে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। এ সময় সরকারি কর্মীরা অফিসে যাওয়ার জন্য বাসটিতে উঠছিল।

গতকাল পর্যন্ত এ ঘটনার দায় কেউ স্বীকার করেনি। তবে তালেবান জঙ্গিগোষ্ঠী দেশটিতে মাঝেমধ্যেই এ ধরনের হামলা চালিয়ে আসছে।

জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা মোহাম্মদ কাশিফ জুলফিকার বার্তা সংস্থা এএফপিকে বলেন, ‘সরকারি কর্মীদের বহনকারী একটি বাসে এই ভয়াবহ বিস্ফোরণে অন্তত ১৬ জন নিহত এবং ২৪ জনের বেশি লোক আহত হয়েছেন। ’ অপর এক পুলিশ কর্মকর্তা ও হাসপাতালের কর্মকর্তারাও এই ঘটনা ও হতাহতের সংখ্যার সত্যতা নিশ্চিত করেছেন।

বোমা নিষ্ক্রিয়কারী কর্মকর্তারা জানান, বাসের গ্যাস সিলিন্ডারের কাছে একটি চার কিলোগ্রাম ওজনের ইম্প্রোভাইসড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) পেতে রাখা হয়েছিল। এর সঙ্গে একটি রিমোট কন্ট্রোল ডেটোনেটর ছিল। বিস্ফোরণকে শক্তিশালী করার জন্যই গ্যাস সিলিন্ডারের কাছে বোমাটি পেতে রাখা হয় বলে জানান তাঁরা।

জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা আব্বাস মজিদ মারওয়াত সাংবাদিকদের জানান, বাসটি সরকারি কর্মীদের নিয়ে উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর মারদান থেকে পেশোয়ার যাচ্ছিল। সূত্র : এএফপি, বিবিসি।


মন্তব্য