kalerkantho


পাঁচ বছর পর সালমান তাসিরের ছেলে উদ্ধার

কালের কণ্ঠ ডেস্ক   

১০ মার্চ, ২০১৬ ০০:০০



পাঁচ বছর পর সালমান তাসিরের ছেলে উদ্ধার

প্রায় পাঁচ বছর পর পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের সাবেক গভর্নর সালমান তাসিরের ছেলে শাহবাজ তাসিরকে পাওয়া গেছে। কর্মকর্তারা মঙ্গলবার জানিয়েছেন, নিরাপত্তা বাহিনী অভিযান চালিয়ে বেলুচিস্তানের কুচলাক শহর থেকে তাঁকে উদ্ধার করেছে।

তবে তাঁকে উদ্ধার নিয়ে ধোঁয়াশা রয়েছে। কেউ কেউ বলছেন, অপহরণকারীরা শাহবাজকে ছেড়ে দিয়েছে। শাহবাজ গতকাল বুধবার লাহোরে তাঁর পরিবারের সদস্যদের সঙ্গে মিলিত হয়েছেন।

২০১১ সালের ২৬ আগস্ট লাহোর থেকে শাহবাজকে অপহরণ করেছিল বন্দুকধারীরা। একই বছর জানুয়ারিতে নিজের দেহরক্ষী মুমতাজ কাদরির গুলিতে খুন হন সালমান। সালমান হত্যায় গত মাসে মুমতাজের ফাঁসি কার্যকর করা হয়।

পাকিস্তানের সেনাবাহিনীর জনসংযোগ বিভাগের (আইএসপিআর) এক বিবৃতিতে জানানো হয়েছে, গোয়েন্দা সংস্থা কুচলাক থেকে শাহবাজকে উদ্ধার করেছে। শাহবাজ ভালো আছেন। আইএসপিআর তাঁর একটি হাস্যোজ্জ্বল ছবিও প্রকাশ করেছে।

একটি ইংরেজি দৈনিক জানিয়েছে, উদ্ধারের পর শাহবাজকে কোয়েটায় সরিয়ে নেওয়া হয় এবং তাঁর স্বাস্থ্য পরীক্ষার জন্য চিকিৎসকদের একটি দল ডাকা হয়। পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী চৌধুরী নিসার আলী খান শাহবাজের মুক্তির বিষয়টি সিনেটকেও অবহিত করেন।

গতকাল কোয়েটা থেকে বিমানে লাহোরে পৌঁছান শাহবাজ। তাঁর বোন সনম তাসির সাংবাদিকদের টেলিফোনে বলেন, ‘আমরা অত্যন্ত খুশি। ওর (শাহবাজ) ফিরে আসার মধ্য দিয়ে আমাদের নতুন জীবন শুরু হলো। ’ সূত্র : এএফপি।

 


মন্তব্য