kalerkantho

হট জব

২০ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০



** বাংলাদেশ রেলওয়ে
জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ রেলওয়ে। বিজ্ঞপ্তি অনুযায়ী প্রতিষ্ঠানটি সহকারী স্টেশন মাস্টার পদে ৩০ জনবল নিয়োগ দেবে।

আবেদন করতে হবে ২৮ সেপ্টেম্বরের মধ্যে। আবেদনের জন্য প্রার্থীকে যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রিধারী হতে হবে। বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৯৭০০ থেকে ২৩৪৯০ টাকা স্কেলে। এ ছাড়া দেওয়া হবে বাংলাদেশ রেলওয়ের নির্দিষ্ট সুযোগ-সুবিধা। বাংলাদেশ রেলওয়ের ওয়েবসাইট (www.railway.gov.bd) থেকে আবেদনপত্র সংগ্রহ করতে হবে। তারপর সেই আবেদনপত্র অফিস সময়ের মধ্যে চিফ পার্সোনেল অফিসার (পূর্ব), বাংলাদেশ রেলওয়ে, সিআরবি, চট্টগ্রাম বরাবর পৌঁছাতে হবে।

** চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ
জনবল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ। বিজ্ঞপ্তি অনুযায়ী প্রতিষ্ঠানটি সাতটি পদে ১২ জনবল নিয়োগ দেবে। আবেদন করতে হবে ২৮ সেপ্টেম্বরের মধ্যে। সহকারী প্রকৌশলী (সিভিল) পদে আবেদনের জন্য যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং (সিভিল) ডিগ্রিধারী বা সমমানের শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। সরকারি প্রতিষ্ঠান বা বিধিবদ্ধ সংস্থায় বাস্তব প্রশিক্ষণ এবং অভিজ্ঞদের অগ্রাধিকার দেওয়া হবে।
সহকারী প্রকৌশলী (ইলেকট্রিক্যাল) পদটিতে আবেদনের জন্য যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং (ইলেকট্রিক্যাল) ডিগ্রিধারী বা সমমানের শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। সরকারি প্রতিষ্ঠান বা বিধিবদ্ধ সংস্থায় বাস্তব প্রশিক্ষণ এবং অভিজ্ঞদের অগ্রাধিকার দেওয়া হবে।
সহকারী নগর পরিকল্পনাবিদ পদে আবেদনের জন্য স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিইউআরপি বা এর সমমানের শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। সরকারি প্রতিষ্ঠান বা বিধিবদ্ধ সংস্থায় বাস্তব প্রশিক্ষণ এবং অভিজ্ঞদের অগ্রাধিকার দেওয়া হবে।

উপসহকারী প্রকৌশলী (সিভিল) পদটিতে আবেদনের জন্য প্রার্থীকে যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা থাকতে হবে। অভিজ্ঞদের দেওয়া হবে অগ্রাধিকার।

উপসহকারী প্রকৌশলী (ইলেকট্রিক্যাল) পদে আবেদনের জন্য প্রার্থীকে যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা থাকতে হবে। অভিজ্ঞদের দেওয়া হবে অগ্রাধিকার।

উপসহকারী প্রকৌশলী (মেকানিক্যাল) পদে আবেদনের জন্যস্বীকৃত প্রতিষ্ঠান থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা থাকতে হবে। অভিজ্ঞদের দেওয়া হবে অগ্রাধিকার।

হিসাবরক্ষক পদটিতে আবেদনের জন্য স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্যে স্নাতক ডিগ্রিধারী হতে হবে। অভিজ্ঞদের অগ্রাধিকার দেওয়া হবে। সহকারী প্রকৌশলী (সিভিল) পদের জন্য ৩৩৪০০ টাকা, সহকারী প্রকৌশলী (ইলেকট্রিক্যাল) পদের জন্য ৩৩৪০০, সহকারী নগর পরিকল্পনাবিদ পদের জন্য ৩৩৪০০, উপসহকারী প্রকৌশলী (সিভিল) পদের জন্য ২৫৫০০, উপসহকারী প্রকৌশলী (ইলেকট্রিক্যাল) পদের জন্য ২৫৫০০, উপসহকারী প্রকৌশলী  (মেকানিক্যাল) পদের জন্য ২৫৫০০ টাকা এবং হিসাবরক্ষক পদের জন্য দেওয়া হবে ২০২৫০ টাকা স্কেলে বেতন। এ ছাড়া থাকবে অন্যান্য সুযোগ-সুবিধা। আগ্রহীরা আবেদন করতে পারেন এই ঠিকানায়—অমল গুহ, সচিব (ভারপ্রাপ্ত), চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, চট্টগ্রাম।

** অগ্রণী ব্যাংক লিমিটেড ও বাংলাদেশ হাউস বিল্ডিং ফিন্যান্স করপোরেশন
ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত অগ্রণী ব্যাংক লিমিটেড ও বাংলাদেশ হাউস বিল্ডিং ফিন্যান্স করপোরেশনে সিনিয়র অফিসার (ল অফিসার)/ আইন অফিসার পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

অগ্রণী ব্যাংক লিমিটেডে ৫০টি এবং বাংলাদেশ হাউস বিল্ডিং ফিন্যান্স করপোরেশনে চারটি শূন্য পদে এই নিয়োগ দেওয়া হবে। আবেদন করতে হবে ২২ সেপ্টেম্বরের মধ্যে।

আবেদনের জন্য প্রার্থীকে যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে এলএলবিসহ (সম্মান) এলএলএম ডিগ্রিধারী হতে হবে। একাডেমিক পরীক্ষায় অন্তত দুটিতে প্রথম বিভাগ, শ্রেণি বা সমমান সিজিপিএ থাকতে হবে। শিক্ষাজীবনে কোনো তৃতীয় বিভাগ, শ্রেণি বা সমমানের ফল থাকা চলবে না না। বয়সসীমা সর্বোচ্চ ৩০ বছর।

নিয়োগপ্রাপ্তদের জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুসারে ২২০০০-২৩১০০ থেকে ৫০৫৩০-৫৩০৬০ টাকা স্কেলে বেতন এবং নিয়মানুযায়ী অন্যান্য সুবিধা দেওয়া হবে। আগ্রহীদের বাংলাদেশ ব্যাংকের www.erecruitment.bb.org.bd ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন ফরম পূরণ করতে হবে।

-সানজিদ সাদ


মন্তব্য