kalerkantho


নবীনগরে নৌকার প্রার্থীর নামে মামলা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি   

১৯ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০



ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাবিবুর রহমান স্টিফেনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা হয়েছে। তিনি উপজেলা আওয়ামী লীগের সহসভাপতিও।

গতকাল সোমবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার দ্রুত বিচার আদালতে মামলাটি করেন উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সদস্য রাসেল।

মামলায় স্টিফেনসহ (৫০) ৯ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাতপরিচয় আরো ২০-৩০ জনকে আসামি করা হয়েছে। অন্য আসামিরা হলেন উপজেলা সদরের নাছির উদ্দিন (৪৫), পৌর এলাকার পারভেজ (২৮), উপজেলার বগডহর গ্রামের মোবারক (২৭), একই এলাকার সাদেক চৌধুরী (৩৪), পৌর এলাকার নারায়ণপুর গ্রামের সাইফুল ইসলাম রকি (২৭), নবীনগর সদরের মাহাবুবুর রহমান (৩৪), খাজানগর গ্রামের জিল্লুর রহমান (৪৫) ও একই এলাকার জিল্লুর রহমান (৪৫)। বিচারক মোহাম্মদ সারওয়ার-ই আলম মামলাটি আমলে নিয়ে এফআইআর করার জন্য জন্য নবীনগর থানা পুলিশকে নির্দেশ দেন।

মামলায় বলা হয়, অ্যাডভোকেট সিরাজুল ইসলাম ফেরদৌস, আল আমিন ও জহির উদ্দিন সিদ্দিক টিটু আসন্ন নবীনগর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী। সে জন্য তাঁরা উপজেলার বিভিন্ন স্থানে নিজেদের সমর্থনে পোস্টার ও ব্যানার সাঁটিয়েছেন। নিজেদের মধ্যে আলোচনার ভিত্তিতে এই তিন প্রার্থী গত ১১ ফেব্রুয়ারি বিকেল ৩টায় নবীনগর উপজেলা পরিষদের ডাকবাংলোর পাশে কর্মিসভা ডাকেন। সভাকে সফল করার জন্য রাসেলসহ (বাদী) ওই তিনজনকে (সাক্ষী) দায়িত্ব দেওয়া হয়। গত ১০ ফেব্রুয়ারি কর্মিসভার স্থলে পোস্টার ও ব্যানার লাগিয়ে মঞ্চ তৈরি করা হচ্ছিল। বিকেল সাড়ে ৪টার দিকে হাবিবুর রহমান স্টিফেনের নেতৃত্বে মামলার সব আসামি পূর্বপরিকল্পনা অনুযায়ী অতর্কিতভাবে হামলা করে। এ সময় তারা সেখানে ২০০টি পোস্টার ও ১০টি ব্যানার ছিঁড়ে আগুন ধরিয়ে দেয়। মঞ্চ ভাঙচুর করে।

 



মন্তব্য