kalerkantho


আ. লীগের বিদ্রোহী ১৯, বিএনপির ৯

সুনামগঞ্জের ১০ উপজেলায় চেয়ারম্যান পদে ৪১ প্রার্থী

সুনামগঞ্জ প্রতিনিধি   

১৩ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০



সুনামগঞ্জের ১০ উপজেলায় চেয়ারম্যান পদে ৪১ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। একটি উপজেলা বাদে ৯টিতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হয়েছেন ১৯জন। পাঁচটিতে বিএনপির প্রার্থী হয়েছেন ৯জন।

এছাড়া পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৭৯ জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন ৪৪ জন প্রার্থী।

সদর: এই উপজেলায় দল মনোনীত প্রার্থী জেলা যুবলীগের আহ্বায়ক খায়রম্নল হুদা চপল, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোবারক হোসেন, সুনামগঞ্জ সরকারি কলেজের সাবেক ভিপি, জেলা যুবলীগ নেতা অ্যাডভোকেট মনীষ কান্ত্মি দে মিন্টু ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতা রশিদ বখত নজরুল মনোনয়ন জমা দিয়েছেন।

বিশ্বম্ভরপুর: এই উপজেলায় চেয়ারম্যান পদে দল মনোনীত প্রার্থী রফিকুল ইসলাম তালুকদারের সঙ্গে বিদ্রোহী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন জেলা ছাত্র লীগের সাবেক সহসভাপতি প্রভাষক মোশারফ হোসেন ইমন ও উপজেলা যুবলীগ নেতা ছফির উদ্দিন। বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাবেক সভাপতি হারুনুর রশিদ দুলাল স্বতন্ত্র মনোনয়ন জমা দিয়েছেন।

দক্ষিণ সুনামগঞ্জ : এই উপজেলায় আওয়ামী লীগের মনোনীত প্রার্থী উপজেলা চেয়ারম্যান আবুল কালাম মনোনয়নপত্র জমা দিয়েছেন। আরো রয়েছেন উপজেলা যুবলীগের সভাপতি অ্যাডভোকেট বোরহান উদ্দিন দোলন এবং জেলা আওয়ামী লীগ নেতা ও ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান রেজাউল আলম নিক্কু ও ব্যবসায়ী রোকনুজ্জামান। এছাড়া সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা বিএনপির সহসভাপতি ফারুক আহমদ ও দড়্গিণ সুনামগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি আনসার উদ্দিন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন।

দোয়ারাবাজার : এই উপজেলায় দল মনোনীত উপজেলা আ.লীগ নেতা মো. আব্দুর রহিমের সঙ্গে রয়েছেন উপজেলা আওয়ামী লীগের একাংশের আহবায়ক ফরিদ আহমদ তারেক ও আওয়ামী লীগ নেতা দেওয়ান তানভীর আশরাফী চৌধুরী বাবু। বিএনপি নেতা দেওয়ান আবুল হোসেন মাহমুদ রাজা চৌধুরীসহ তিন নেতা স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন।

ছাতক : এ উপজেলায় দল মনোনীত প্রার্থী মো. ফজলুর রহমানের সঙ্গে মনোনয়ন জমা দিয়েছেন আওয়ামী লীগ নেতা ও উপজেলা চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুল এবং যুক্তরাজ্য প্রবাসী আওয়ামী লীগ নেতা আওলাদ আলী রেজা।

জামালগঞ্জ : এ উপজেলায় সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ইউসুফ আল আজাদের সঙ্গে মনোনয়ন জমা দিয়েছেন জেলা আ.লীগের সহ-সভাপতি ও সাচনা বাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজাউল করিম শামীম।

তাহিরপুর : এ উপজেলায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী করুণা সিন্ধু চৌধুরী বাবুল একক মনোনয়নপত্র জমা দিয়েছেন। বিএনপির বর্তমান উপজেলা চেয়ারম্যান ও জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান কামরুলসহ তিন নেতা রয়েছেন।

দিরাই : এ উপজেলায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী প্রদীপ রায়ের সঙ্গে বিদ্রোহী প্রার্থী হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আলতাব উদ্দিনসহ তিনজন।

শাল্লা : এ উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাধারণ সম্পাদক চৌধুরী আব্দুলস্নাহ আল মাহমুদ (আল-আমিন চৌধুরী)। বিদ্রোহী প্রার্থী হয়েছেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট অবনী মোহন দাস।

ধর্মপাশা : এ উপজেলায় দল মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শামীম আহমদ মুরাদের সঙ্গে বিদ্রোহী প্রার্থী হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ফখরুল ইসলাম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীম আহমদ বিলকিস ও স্থানীয় সংসদ সদস্যের ভাই ও উপজেলা যুবলীগের আহ্বায়ক মোজাম্মেল হোসেন রোকন।

রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শফিউল আলম এসব তথ্য নিশ্চিত করেছেন।

 



মন্তব্য