kalerkantho


চট্টগ্রাম সিটি করপোরেশন

১৬ বিশিষ্টজন পাচ্ছেন সম্মাননা

নিজস্ব প্রতিবেদক   

২১ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



অমর একুশে উপলক্ষে চট্টগ্রাম সিটি করপোরেশন ১৬ বিশিষ্টজনকে সম্মাননা স্মারক দিচ্ছে। তাঁদের মধ্যে নয়জনকে একুশে স্মারক সম্মাননা পদক এবং সাতজনকে সাহিত্য সম্মাননা পুরস্কার দেওয়া হবে।

আজ মঙ্গলবার বিকেল চারটায় নগরীর মুসলিম ইনস্টিটিউট চত্বরে একুশে মঞ্চে এসব গুণীজনের হাতে সম্মাননা স্মারক তুলে দেবেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

একুশে স্মারক সম্মাননা পদক পাচ্ছেন বেগম মুশতারি শফি (মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা আন্দোলনে), শ্যামসুন্দর বৈষ্ণব (মরণোত্তর-সঙ্গীতে), আবদুল গফুর হালী (মরণোত্তর-মরমী সঙ্গীতে), ড. বিকিরণ প্রসাদ বড়ুয়া (শিক্ষায়), মো. আজিম আলী (সমাজসেবায়), ডা. এ এস এম ফজলুল করিম (চিকিৎসাসেবায়), এম নাসিরুল হক (সাংবাদিকতায়), শেখ মোজাফ্ফর আহমেদ (মরণোত্তর-ভাষা আন্দোলনে) ও মুহাম্মদ হাফিজুর রহমান (ক্রীড়ায়)।

সাহিত্য সম্মাননা পুরস্কার পাচ্ছেন কথাসাহিত্যে মোহিত উল আলম, কবিতায় সাংবাদিক কবি ও প্রাবন্ধিক অরুণ দাশগুপ্ত, শিশুসাহিত্যে ছড়াকার-সাংবাদিক বিপুল বড়ুয়া, নাটকে যৌথভাবে নাট্যকার অভিনেতা ও সঙ্গীতশিল্পী মিলন চৌধুরী এবং অর্থনৈতিক বিশ্লেষক, নাট্যকার ও কবি অভীক ওসমান, মুক্তিযুদ্ধ গবেষণায় ডা. মাহফুজুর রহমান ও প্রবন্ধে ড. মাহবুবুল হক।


মন্তব্য