kalerkantho


পেকুয়ায় ‘ডাকাত সর্দার’ গ্রেপ্তার

চকরিয়া প্রতিনিধি   

১৪ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



কক্সবাজারের পেকুয়া থানার তালিকাভুক্ত ডাকাত সর্দার আরমান ওরফে আলিম্যা ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ। তার স্বীকারোক্তি অনুযায়ী সোমবার ভোররাতে অভিযান চালিয়ে উদ্ধার করা হয়েছে দেশে তৈরি বন্দুক ও দুই রাউন্ড গুলি।

এর আগে রবিবার সকালে তাকে চকরিয়ার কোর্ট বিল্ডিং এলাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ।

পুলিশ জানায়, তার বিরুদ্ধে পুলিশের ওপর হামলা, হত্যা, চাঁদাবাজি, অস্ত্রসহ নানা অপরাধের অভিযোগে ৭-৮টি মামলা রয়েছে। এর মধ্যে একাধিক মামলায় গ্রেপ্তারি পরোয়ানাও ছিল। সে পেকুয়ার রাজাখালীর বদিউদ্দিন পাড়ার আবুল হোসেনের ছেলে।

এলাকাবাসী জানান, আলিম ডাকাত ও তার বাহিনীর লোকজনের হাতে জিম্মি ছিল রাজাখালীর বদিউদ্দিনপাড়া, উত্তর সুন্দরীপাড়া, দক্ষিণ সুন্দরীপাড়া, বকশিয়াঘোনা, আমিলাপাড়া, পালাকাটা, দশের ঘোনাসহ ১০ গ্রামের মানুষ।

পেকুয়া থানার ওসি জিয়া মো. মোস্তাফিজ ভূঁইয়া বলেন, ‘পুলিশের তালিকাভুক্ত দুর্ধর্ষ ডাকাত সর্দার ও শীর্ষ সন্ত্রাসী আলিম্যাকে গ্রেপ্তারের পর সোমবার ভোররাতে অস্ত্র উদ্ধারে অভিযান চালানো হয় তার বাড়িতে। তার বিরুদ্ধে অস্ত্র আইনে একটি মামলা হয়েছে। ’ ওসি আরো বলেন, ‘ইতোপূর্বে রাজাখালীতে একসঙ্গে ২৯টি কবর খুঁড়েছিল এই আলিম্যা ডাকাত। এলাকায় তার অপরাধ কর্মকাণ্ডের বিরুদ্ধে যারা সোচ্চার ছিলেন মূলত তাদের হত্যা করে লাশ গুম করার জন্য নির্জন স্থানে এসব কবর খোঁড়া হয়েছিল।

সেই ডাকাতকে ধরতে পারায় জনসাধারণের মতো আমরাও স্বস্তির নিঃশ্বাস ফেলছি। ’


মন্তব্য