kalerkantho


স্বামী-স্ত্রীসহ পাঁচ মাদক কারবারির এক বছর করে কারাদণ্ড

চকরিয়া প্রতিনিধি   

৯ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



উপজেলার বিভিন্ন স্থানে স্থানীয় প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর যৌথভাবে অভিযান চালিয়েছে। গত মঙ্গলবার দুপুর থেকে বিকেল পর্যন্ত পৌরসভার চিরিঙ্গাসহ আশপাশে ওই অভিযানে বিপুল পরিমাণ গাঁজা ও ইয়াবাসহ আটক করা হয় স্বামী-স্ত্রীসহ পাঁচ মাদক বিক্রেতাকে।

সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালতের কাছে আটককৃতরা দোষ স্বীকার করায় প্রত্যেককে একবছর করে কারাদণ্ড দেওয়া হয়। অভিযানের সময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় আধা কেজি গাঁজা ও ১০৪টি ইয়াবা।

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন চকরিয়া পৌরসভার দুই নম্বর ওয়ার্ডের মোহাম্মদ হোসাইনের ছেলে মো. আবু তৈয়ব, পৌরসভার নয় নম্বর ওয়ার্ডের মো. নুরুল আমিনের স্ত্রী পাখি বেগম, আট নম্বর ওয়ার্ডের মো. হোসেনের স্ত্রী ছমেদা বেগম, মৃত মকবুল আহমদের ছেলে মো. হোসেন ও মৃত আহমদ সোবহানের ছেলে গিয়াস উদ্দিন। পাখি বেগম ও আবু তৈয়ব মাদক বিক্রির দায়ে এর আগেও সাজা ভোগ করেন।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কক্সবাজারের পরিদর্শক ধনঞ্জয় চন্দ্র দেবনাথ বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাহেদুল ইসলাম, চকরিয়া থানা পুলিশ এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তাদের নিয়ে মঙ্গলবার একটানা কয়েক ঘণ্টা অভিযান চালানো হয় পৌরশহরের নিজপানখালী, হালকাকারা ও কোচপাড়ায়। এ সময় স্বামী-স্ত্রীসহ পাঁচ মাদক কারবারিকে আটক এবং তাদের কাছ থেকে প্রায় ৫০০ গ্রাম গাঁজা ও বেশকিছু ইয়াবা উদ্ধার করা হয়। ’

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাহেদুল ইসলাম বলেন, ‘অভিযানের পর তাঁদেরকে ভ্রাম্যমাণ আদালতে আনা হলে সবাই মাদককারবার করে আসছেন বলে দোষ স্বীকার করেন। ’


মন্তব্য