kalerkantho


ইউনিয়ন পরিষদগুলো নিজস্ব ভবন পাচ্ছে

জাহেদুল আলম, রাউজান   

২ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



ইউনিয়ন পরিষদগুলো নিজস্ব ভবন পাচ্ছে

নবনির্মিত রাউজানের উরকিরচর ইউনিয়ন পরিষদ ভবন উদ্বোধন হবে কাল। ছবি : কালের কণ্ঠ

উপজেলার সব ইউনিয়ন পরিষদ চলতি বছরের মধ্যেই নিজস্ব ভবন পাচ্ছে। ইতোমধ্যে ১৪ ইউনিয়নের মধ্যে আটটি নতুন ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স নির্মিত হয়েছে। পরিষদের দাপ্তরিক কার্যক্রমও শুরু হয়েছে এসব ভবনে। অতি সম্প্রতি নির্মাণকাজ পুরোপুরি শেষ হয়েছে আরো দুটি ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সের। বাকী চারটির মধ্যে তিনটির নির্মাণকাজও অনেকটা শেষের পথে। ভূমি জটিলতার কারণে শুধু নোয়াজিষপুর ইউনিয়নে কমপ্লেক্স নির্মাণ নিয়ে দোটানায় ছিল প্রশাসন। সংশ্লিষ্ট ফাইলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বাক্ষরে সেই জটিলতাও কেটে গেছে। এর নির্মাণকাজও শুরু হবে শিগগিরই।

স্থানীয় সংসদ সদস্য এ বি এম ফজলে করিম চৌধুরী কালের কণ্ঠকে বলেন, ‘রাউজানের ১৪ ইউনিয়ন কমপ্লেক্স নির্মাণ করা হচ্ছে। ইতোমধ্যে সিংহভাগ ইউনিয়ন কমপ্লেক্স উদ্বোধন করা হয়েছে। এসব রাউজানের উন্নয়নে একটি মাইলফলক। ’

উপজেলা পরিষদ চেয়ারম্যান এহেছানুল হায়দার চৌধুরী বাবুল বলেন, ‘১৪ ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবন রাউজানবাসীর বড় অর্জন। ’

নোয়াজিষপুর ইউনিয়নের চেয়ারম্যান সরোয়ার্দী সিকদার বলেন ‘ইউপি ভবন নির্মাণের জন্য ভূমি নিয়ে কিছু জটিলতা ছিল। সেই জটিলতাও কেটে গেছে। ’

এদিকে, আগামীকাল শুক্রবার আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হতে যাচ্ছে উরকিরচর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স। বৈজ্জাখালী বাজার সংলগ্ন ২৫ গণ্ডার উপর ৬৪ লাখ টাকা ব্যয়ে উরকিরচর ইউনিয়ন কমপ্লেক্স নির্মাণ করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উপজেলার ১৪ ইউনিয়নের মধ্যে এই পর্যন্ত আটটি নবনির্মিত ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স উদ্বোধন করা হয়েছে। ইউনিয়নগুলো হলো গহিরা, পশ্চিম গুজরা, হলদিয়া, ডাবুয়া, চিকদাইর, সদর রাউজান, বিনাজুরি ও বাগোয়ান। পুরোপুরি নির্মাণকাজ সম্পন্ন হয়েছে উরকিরচর ও পূর্ব গুজরা ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স। এর মধ্যে উরকিরচর ইউনিয়ন কমপ্লেক্স উদ্বোধন হচ্ছে আগামীকাল শুক্রবার। পূর্ব গুজরা ইউনিয়ন কমপ্লেক্স উদ্বোধন হবে ১২ ফেব্রুয়ারি।

উরকিরচর ইউনিয়ন চেয়ারম্যান সৈয়দ আবদুল জব্বার সোহেল জানান, উরকিরচর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স উদ্বোধন উপলক্ষে চেয়ারম্যান, মেম্বার ও গুণীজন সংবর্ধনার আয়োজন করা হয়েছে। এছাড়া থাকছে দেশি ও ভারতীয় শিল্পীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। শুক্রবার বিকেল ২টায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। উদ্বোধক থাকবেন স্থানীয় সংসদ সদস্য এ বি এম ফজলে করিম চৌধুরী।


মন্তব্য