kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।

নজরকাড়া প্রচার

এনায়েত হোসেন মিঠু, মিরসরাই   

২০ অক্টোবর, ২০১৬ ০০:০০



নজরকাড়া প্রচার

সম্মেলন সফল করার আহ্বান জানিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বিভিন্ন স্থানে শোভা পাচ্ছে বিলবোর্ড। ছবিটি মিরসরাই থেকে তোলা। ছবি : কালের কণ্ঠ

আওয়ামী লীগের তৃণমূল নেতাকর্মীরা দলের জাতীয় সম্মেলনকে কেন্দ্র করে ব্যাপক প্রচার চালাচ্ছেন এলাকায় এলাকায়। বিশেষ করে দলের উপজেলা কার্যালয়ে আলোকসজ্জা নজর কেড়েছে সবার।

মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আতাউর রহমান কালের কণ্ঠকে বলেন, ‘আওয়ামী লীগের আসন্ন সম্মেলন রাষ্ট্রীয় পর্যায়েও বেশ অর্থবহ। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বে সবক্ষেত্রে অভাবনীয় সাফল্য প্রতিষ্ঠিত হয়েছে। তাই এবার একটু বাড়তি উৎসবের আমেজ তৈরি হয়েছে। ’

তিনি জানান, মিরসরাই উপজেলা থেকে প্রায় ৪০ জন প্রতিনিধি সম্মেলনে যোগ দেবেন। এছাড়া সম্মেলন ঘিরে স্ব স্ব উদ্যোগে ঢাকায় যাবেন দলের তৃণমূল পর্যায়ের নেতাকর্মী ও সমর্থক গোষ্ঠীর অনেকে।

সরেজমিন দেখা যায়, উপজেলার বড় দারোগারহাট থেকে বারইয়ারহাট পর্যন্ত ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দুই পাশে বেশ কয়েকটি বিলবোর্ড স্থাপন করা হয়েছে। সড়কের উড়াল হাঁটাসেতুতে (ফুটওভার ব্রিজ) সেঁটে দেওয়া হয়েছে বিশাল ব্যানার। এসব প্রচারে জাতির জনক এবং দলীয় সভানেত্রীর ছবি ছাড়া স্থানীয় কোনো নেতার ছবি নেই। এতে দলটির সমর্থকদের কেউ কেউ প্রশংসাও  করেছেন সংশ্লিষ্টদের। প্রচারে সম্মেলনে যোগ দেওয়ার আহ্বানের পাশাপাশি তুলে ধরা হয়েছে বর্তমান সরকারের নানা উন্নয়নকাজ।

উপজেলার মিঠাছরা এলাকার আওয়ামী লীগ সমর্থক জয়নাল আবেদীন, মিরসরাই পৌর সদরের নুরুল আবছার ও মিঠাছরার নূর নবী বলেন, দলের জাতীয় সম্মেলনের প্রচারে শুধু বঙ্গবন্ধু ও সভানেত্রীর ছবি থাকায় সংশ্লিষ্টদের প্রশংসা না করে পারছি না। আগে দেখা যেত, প্রচারে অনেক ক্ষেত্রে স্থানীয় নেতাদের গুরুত্ব দেওয়া হতো বেশি। এবার সেই দৃষ্টিকটু কাজটি হয়নি।


মন্তব্য