kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


চৌধুরীহাটে ছিনতাই

ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রেখে প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক   

১১ অক্টোবর, ২০১৬ ০০:০০



চাঁদা না দেওয়ায় সন্ত্রাসীদের গুলিতে প্রাণ হারিয়েছিলেন হাটহাজারীর চৌধুরীহাট বাজারের ধনাঢ্য ব্যবসায়ী অজিত তালুকদার। একযুগ আগে গত চারদলীয় জোট সরকারের আমলে দিনদুপুরে সংঘটিত ঘটনাটি সেই সময় ব্যাপক আলোচিত হয়।

নিহত অজিতের ব্যবসাপ্রতিষ্ঠান অজিত ট্রেডার্সের এক কর্মকর্তাকে হামলা করে গত রবিবার দিনদুপুরে সোয়া এক লাখ টাকা ছিনিয়ে নিয়েছে স্থানীয় সন্ত্রাসীরা। এ সময় তিনি স্থানীয় একটি ব্যাংকে যাচ্ছিলেন টাকাগুলো জমা দিতে।

এদিকে এ ঘটনায় গতকাল সোমবার সকালে চৌধুরীহাট এলাকার প্রায় ৫০০ ব্যবসায়ী ও দোকানদার স্ব স্ব ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রেখে সন্ত্রাস ও টাকা ছিনতাইয়ের প্রতিবাদ জানাতে রাস্তায় নেমে আসেন। সকাল ১০টা থেকে ১১টা পর্য়ন্ত চৌধুরীহাট বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির উদ্যোগে ব্যবসায়ীরা মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে দল মত নির্বিশেষে সবাই অংশ নেন বলে ব্যবসায়ী কল্যাণ সমিতির নেতারা জানান।

প্রতিবাদ সমাবেশ থেকে স্থানীয় প্রশাসনকে আল্টিমেটাম দেওয়া হয়েছে। শিগগিরই এলাকার চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেপ্তার না করলে নেতারা সংগঠনের পক্ষ থেকে কঠোর কর্মসূচি দেওয়ার হুমকি দেন। হাটহাজারী মডেল থানার ওসি বেলাল উদ্দিন জাহাঙ্গীর চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেপ্তারে পুলিশি অভিযান অব্যাহত রাখার আশ্বাসের ভিত্তিতে গতকাল কর্মসূচি ঘোষণা করেননি বলে জানান ব্যবসায়ী নেতারা। সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মো. ইসহাক। মো. শওকত আলীর পরিচালনায় সভায় আরো বক্তব্য দেন স্থানীয় চিকনদণ্ডী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাসানুজ্জামান বাচ্চু, বাজার সমিতির উপদেষ্টা শফিউল আজম, দুর্গাপদ নাথ, আবু ছিদ্দিক, বিশ্বনাথ চৌধুরী, সহ-সভাপতি আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক আলী ফারুক চৌধুরী, হাটহাজারী ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক ডা. অশোক কুমার দেব, উত্তম বিশ্বাস, কল্যাণ পাল, রাশেদুল ইসলাম প্রমুখ।


মন্তব্য