kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


বদরখালী সমবায় সমিতিতে নতুন নেতা

দীর্ঘদিনের অচলাবস্থার অবসান

চকরিয়া প্রতিনিধি   

৯ অক্টোবর, ২০১৬ ০০:০০



দীর্ঘদিনের অচলাবস্থার অবসান

উচ্চ আদালতের নির্দেশনা ছিল ৬ অক্টোবরের মধ্যে বদরখালী সমবায় কৃষি ও উপনিবেশ সমিতির ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠানের মাধ্যমে নতুন কমিটির কাছে ক্ষমতা হস্তান্তরের। আদালতের সেই নির্দেশনার আলোকে ৫ অক্টোবর অনুষ্ঠিত হয় বহুল প্রতীক্ষিত নির্বাচন।

এতে দীর্ঘ আট মাস ধরে চলা সমিতির দাপ্তরিক কার্যক্রমে অচলাবস্থার অবসান হল।

মাত্র দুদিন আগে সমিতির বহিষ্কৃত এক সদস্য নির্বাচন বন্ধের আদেশ চেয়ে উচ্চ আদালতে রিট করেন। অবশ্য পরদিন শুনানি শেষে ওই রিট খারিজ হয়ে যায়।

সভাপতি, সহ-সভাপতি, সম্পাদক ও পরিচালকসহ (সদস্য) মোট ১২ পদে নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনে প্রায় ১৫০০ সদস্যের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেন ১২৯৩ জন।

সভাপতি পদে হাজি নুরুল আলম সিকদার, সহ-সভাপতি পদে আলী আজম বাহাদুর ও সম্পাদক পদে এ কে এম ইকবাল বদরী বিপুল ভোটে নির্বাচিত হন। এছাড়া পরিচালক (সদস্য) পদে নির্বাচিত হন ৯ জন। তাঁরা হলেন-সিরাজুল হক, কুতুব উদ্দিন, জয়নাল আবদীন, হাফেজ মোক্তার আহমদ, আবু তাহের, শহীদুল ইসলাম, আহমদ উল্লাহ ও আবদুল আজিজ।

নবনির্বাচিত সম্পাদক এ কে এম ইকবাল বদরী বলেন, ‘দীর্ঘদিন ধরে একটি অপশক্তি আমার বিরুদ্ধে মাঠে নেমেছিল নির্বাচনের ফলাফল পাল্টে দিতে। এমনকি একের পর এক মিথ্যা মামলায় জড়িয়ে দিয়ে আমাকে হয়রানিও করা হয়। প্রশাসনের আন্তরিকতা, সমিতির সভ্য ও পোষ্যদের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় আমার এই বিজয়। ’

নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মাহবুব-উল করিম বলেন, ‘নির্বাচন সুষ্ঠু, শান্তিপূর্ণ ও গ্রহণযোগ্য করতে যা যা করার প্রয়োজন ছিল এর সবই করা হয়। এতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই নির্বাচন সম্পন্ন এবং ফলাফল ঘোষণা করা হয়েছে। ’


মন্তব্য