kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


‘সংস্কৃতিচর্চার মাধ্যমে দেশ এগিয়ে নেবে তরুণরাই’

নিজস্ব প্রতিবেদক   

৬ অক্টোবর, ২০১৬ ০০:০০



 ‘সংস্কৃতিচর্চার মাধ্যমে দেশ এগিয়ে নেবে তরুণরাই’

নগরীতে প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমির অনুষ্ঠানে বক্তব্য দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. শিরীণ আখতার। ছবি : কালের কণ্ঠ

তরুণরাই শিক্ষা ও সংস্কৃতিচর্চার মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যেতে পারে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. শিরীণ আখতার। তিনি বলেন, ‘তরুণদের প্রচুর অধ্যয়ন করতে হবে।

ইতিহাস জানতে হবে। ’

পটিয়ার প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমির অর্ধযুগ পূর্তি উপলক্ষে প্রকাশিত ‘আলোর সন্ধানে’ স্মরণিকার মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি একথা বলেন। ১ অক্টোবর সন্ধ্যায় চট্টগ্রাম নগরীর থিয়েটার ইনস্টিটিউটে ওই অনুষ্ঠানে অধ্যাপক শিরিণ আখতার প্রধান অতিথি ছিলেন। একাডেমির উপদেষ্টা অধ্যাপক এ বি এম আবু নোমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন শিক্ষাবিদ ড. আনোয়ারা আলম। অতিথি ছিলেন শিশুসাহিত্যিক ও সাংবাদিক রাশেদ রউফ, কবি কামরুল হাসান বাদল, সংগীতশিল্পী ও সংগঠক স্বর্ণময় চক্রবর্তী, সাংবাদিক নাসির উদ্দিন হায়দার ও ছড়াকার জিন্নাহ চৌধুরী। অনুষ্ঠান সঞ্চালনা করেন একাডেমির নির্বাহী পরিচালক মো. আবদুল্লাহ ফারুক রবি। আরো উপস্থিত ছিলেন প্রভাষক ভগীরথ দাশ, বরাল কেমিক্যাল কম্পানির এজিএম তারিকুল ইসলাম দিদার, বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক সাইফুল আজম, পটিয়া গৌরব সংসদের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ দাশ ও একাডেমির সমন্বয়ক সিরাজুল মোস্তাফা রাজু। অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন বাপ্পা ঘোষ, শিমুল মল্লিক, মৌসুমী দত্ত ও ইপা শীল।


মন্তব্য