kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।

উন্নয়নকাজ উদ্বোধন

দীঘিনালা প্রতিনিধি   

৪ অক্টোবর, ২০১৬ ০০:০০



খাগড়াছড়ির দীঘিনালায় চার প্রতিষ্ঠানে জেলা পরিষদের অর্থায়নে তিন কোটি ১০ লাখ টাকার উন্নয়নকাজ উদ্বোধন করা হয়েছে। উপজেলার বাবুছড়া ইউনিয়নের তিন শিক্ষাপ্রতিষ্ঠান এবং একটি ধর্মীয় প্রতিষ্ঠানে এসব উন্নয়নকাজ হচ্ছে।

গতকাল সোমবার এ উপলক্ষে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্রলাল ত্রিপুরা। তিনি বলেন, ‘বিএনপি ক্ষমতায় থাকলে সাম্প্রদায়িক সংঘাত সৃষ্টি করে পাহাড়ে অশান্তি তৈরি করে। আর আওয়ামী লীগ পার্বত্য শান্তিচুক্তি করে পাহাড়ে স্থায়ী শান্তি প্রতিষ্ঠা করেছে। তাই শান্তি ও সম্প্রীতি টিকিয়ে রাখতে হলে আওয়ামী লীগের বিকল্প নেই। ’

জানা গেছে, ৮০ লাখ টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে বাবুছড়ামুখ উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবন। ২০ লাখ টাকা ব্যয়ে বাবুছড়া আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সীমানা প্রাচীর নির্মাণ করা হচ্ছে। এছাড়া দেড় কোটি টাকা প্রাক্কলন ব্যয়ে নির্মাণের জন্য বাবুছড়া উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবন এবং ৬০ লাখ টাকা প্রাক্কলন ব্যয়ে  বৌদ্ধনীতি বিহারের নির্মাণের জন্য ভিক্ষু নিবাসের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজুরি চৌধুরী, দীঘিনালা উপজেলা পরিষদ চেয়ারম্যান নবকমল চাকমা, জেলা পরিষদ সদস্য আশুতোষ চাকমা, সতিশ চাকমা, শতরুপা চাকমা, নিগার সুলতানা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজি মো. কাশেম প্রমুখ।


মন্তব্য