kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


নোয়াখালীর জেলা প্রশাসক চট্টগ্রাম বিভাগে সেরা

নোয়াখালী প্রতিনিধি   

২ অক্টোবর, ২০১৬ ০০:০০



নোয়াখালীর জেলা প্রশাসক চট্টগ্রাম বিভাগে সেরা

বদরে মুনির

প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে বিশেষ অবদানের জন্য চট্টগ্রাম বিভাগের ‘শ্রেষ্ঠ জেলা প্রশাসক’ নির্বাচিত হয়েছেন নোয়াখালীর জেলা প্রশাসক বদরে মুনির ফেরদৌস। গত বৃহস্পতিবার চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয় থেকে এক চিঠিতে বিষয়টি জানানো হয় তাঁকে।

বিসিএস প্রশাসন ক্যাডারের ১১তম ব্যাচের কর্মকর্তা বদরে মুনির ফেরদৌস ২০১৪ সালের ১ জুলাই নোয়াখালীতে জেলা প্রশাসক হিসেবে যোগদান করেন। তিনি বিশেষ করে প্রাথমিক স্কুলের শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে উদ্যোগ নেন। জেলার সব প্রাথমিক বিদ্যালয়ে ‘মিড ডে মিল’ নামে শিক্ষার্থীদের জন্য দুপুরের খাবারের ব্যবস্থা করেন। এতে শিক্ষার মান বাড়ার পাশাপাশি শিশু শিক্ষার্থীদের ঝরে পড়া অনেকটা কমে আসে। উদ্যোগটি ব্যাপক প্রশংসা কুড়ায়।

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার রুহুল আমিন নোয়াখালীর জেলা প্রশাসক বদরে মুনির ফেরদৌসের ‘শ্রেষ্ঠ জেলা প্রশাসক’ নির্বাচিত হওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘প্রাথমিক শিক্ষার মান উন্নয়নসহ সব বিষয় বিবেচনায় জুরি বোর্ড তাঁকে চট্টগ্রাম বিভাগে সেরা নির্বাচিত করেছে। পরবর্তীতে জাতীয়ভাবে সেরা জেলা প্রশাসক নির্বাচনের জন্য ঢাকায় তাঁর নাম পাঠাব। ’

জেলা প্রশাসক বদরে মুনির ফেরদৌস বলেন, ‘এ অর্জন আগামীতে আরো প্রেরণা জোগাবে। আমি নোয়াখালীকে আরো এগিয়ে নিতে চাই। ’

উল্লেখ্য, বদরে মুনির ফেরদৌসের স্ত্রী সাবিনা আলম হবিগঞ্জের জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করছেন। দেশের প্রথম ‘জেলা প্রশাসক দম্পতি’ হিসেবেও তাঁরা আলোচিত।


মন্তব্য