kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


বিশ্ব পর্যটন দিবস আজ

দিনব্যাপী নানা আয়োজন কক্সবাজারে

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার   

২৭ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



দিনব্যাপী নানা আয়োজন কক্সবাজারে

কক্সবাজারের উখিয়ার ইনানীতে ‘পাথুরে সৈকত’। ছবিটি গতকাল তোলা। ছবি : তোফায়েল আহমদ

‘সবার জন্য পর্যটন এবং পর্যটনের মাধ্যমে বিশ্বায়ন’ স্লোগানে দেশের প্রধান পর্যটনকেন্দ্র কক্সবাজারে বিশ্ব পর্যটন দিবস পালিত হচ্ছে। এ উপলক্ষে নানা কর্মসূচি নিয়েছে জেলা প্রশাসন।

বিশ্বের দীর্ঘতম এই সমুদ্রসৈকতে আজ মঙ্গলবার দিনব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে সকাল ৯টায় জেলা প্রশাসনের উদ্যোগে শোভাযাত্রা। সাগরপাড়ের সুগন্ধা পয়েন্ট থেকে এটি শুরু হয়ে শেষ হবে লাবণী পয়েন্টে। সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত লাবণী পয়েন্টের খোলামঞ্চে পর্যটনের বিভিন্ন গুরুত্ব ও প্রয়োজনীয়তা তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এছাড়া জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে সৈকতের কিটকটে শিশু শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

লাবণী পয়েন্টের উন্মুক্ত মঞ্চে দিবসের আকর্ষণীয় পর্ব শুরু হবে বিকেল চারটায়। ওই সময় গান পরিবেশন করবেন ‘হেডমাস্টার’ খ্যাত শিল্পী চকরিয়া উপজেলার ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম আজাদ। এছাড়া স্থানীয় শিল্পীদের পরিবেশনায় থাকবে গান, নৃত্য ও কৌতুক।

এদিকে পর্যটন দিবস সফল করতে নানা উদ্যোগের কথা জানাতে গত রবিবার সন্ধ্যায় হোটেল শৈবালের মিলনায়তনে সাংবাদিকদের অবহিতকরণ সভার আয়োজন করে কক্সবাজার জেলা প্রশাসন। এতে দিবসটি উদ্যাপনে গৃহীত কর্মসূচির নানা দিক তুলে ধরেন জেলা প্রশাসক মো. আলী হোসেন। আরো বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, কক্সবাজার সি-বিচ ম্যানেজমেন্ট কমিটির সদস্য ও কেন্দ্রীয় কৃষক লীগ নেতা মো. রেজাউল করিম।


মন্তব্য