kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


বঙ্গবন্ধু সাফারি পার্কে দর্শনার্থীর ঢল

ছোটন কান্তি নাথ, চকরিয়া   

২০ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



এবারের ঈদের ছুটিতে দর্শনার্থীর পদভারে মুখরিত হয়ে ওঠে চকরিয়ার বঙ্গবন্ধু সাফারি পার্ক। ঈদের প্রথম দুদিন দর্শনার্থীর তেমন উপস্থিতি চোখে না পড়লেও এর পর পাল্টে যায় দৃশ্যপট।

তৃতীয় দিন থেকে দর্শনার্থীর ঢল নামে। যা এখনো অব্যাহত আছে।

পার্ক কর্তৃপক্ষ জানিয়েছে, ঈদের টানা ছুটিতে দর্শনার্থী ও পর্যটকের ভিড় ছিল চোখে পড়ার মতো। এবারের ঈদে কম করে হলেও লক্ষাধিক দর্শনার্থী ও বিভিন্ন জেলার পর্যটক পার্ক ভ্রমণ করেছেন। এ জন্য আগে থেকে কর্তৃপক্ষ ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা জোরদারের পাশাপাশি বর্ণিল সাজে সাজিয়েছিল পুরো পার্ক।

পার্ক সূত্র জানায়, অন্য বছর ঈদের দিন থেকে দর্শনার্থী সমাগম বেশি হলেও এবার ব্যতিক্রম। ঈদের পরদিন খুব অল্প সংখ্যক দর্শনার্থী ভিড় করলেও এর পর থেকে বানের স্রোতের মতো দর্শনার্থীর আগমন ঘটতে থাকে।

পার্কের গেট ইজারাদার মো. নাছির উদ্দিন জানান, প্রতিবছর ঈদের দিন থেকে দর্শনার্থী ও পর্যটকের সমাগম হলেও এবার ঈদের দুদিন পর থেকে দর্শনার্থী আসতে শুরু করেন। গত পাঁচ দিনে লক্ষাধিক দর্শনার্থী ও পর্যটক এসেছেন। চলতি শীত মৌসুমেও একইভাবে দর্শনার্থীর আগমন ঘটবে বলে তিনি জানান।  

পার্কের কর্মকর্তা মো. মাজহারুল ইসলাম চৌধুরী বলেন, ‘ঈদের ছুটিতে দর্শনার্থী ও পর্যটকদের আকৃষ্ট করতে আগে থেকে পুরো পার্ক বর্ণিল সাজে সাজানো হয়। নেওয়া হয় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা। এতে এখনো কোনো দুর্ঘটনা ঘটেনি। ’


মন্তব্য