kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


আনোয়ারায় ৩০০ শিক্ষার্থীকে ১০ লাখ টাকার মেধাবৃত্তি

২০ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



আনোয়ারায় ৩০০ শিক্ষার্থীকে ১০ লাখ টাকার মেধাবৃত্তি

শিক্ষার্থীদের বৃত্তিপ্রদান অনুষ্ঠানে বক্তব্য দেন ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।

আনোয়ারায় ৩০০ শিক্ষার্থীকে প্রায় ১০ লাখ টাকার মেধাবৃত্তি দিয়েছে ক্রিয়েটিভ ট্রাস্ট। সাদ-মুছা গ্রুপের পৃষ্ঠপোষকতায় উপজেলার শতাধিক প্রাথমিক বিদ্যালয় থেকে বিভিন্ন পর্যায়ে যাচাই-বাছাইয়ের পর এই বৃত্তি দেওয়া হয়।

এছাড়া আনোয়ারায় শিল্পোন্নয়নে বিশেষ অবদানের জন্য সাদ-মুছা গ্রুপের প্রতিষ্ঠাতা মুহাম্মদ আবু মুছা চৌধুরী এবং শিক্ষাক্ষেত্রে অবদানের জন্য বীর মুক্তিযোদ্ধা লিয়াকত আলী চৌধুরীকে বিশেষ সম্মাননা জানানো হয়।

এ উপলক্ষে গত বৃহস্পতিবার আনোয়ারা উপজেলা সদরের সাদ-মুছা ইন্ডাস্ট্রিয়াল পার্কে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভূমি প্রতিমন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। সাদ মুছা-ক্রিয়েটিভ স্কলারশিপের পৃষ্ঠপোষক ও সাদ মুছা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ মোহসিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি ছিলেন জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন, দৈনিক পূর্বদেশ সম্পাদক ওসমান গণি মনসুর, আনোয়ারা উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা গৌতম বাড়ৈ, দৈনিক আজাদীর বার্তা সম্পাদক এ কে এম জহুরুল ইসলাম, উপজেলা শিক্ষ কর্মকর্তা হারুনুর রশীদ।

প্রধান অতিথি সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেন, ‘দেশে দক্ষ শ্রমিকের বড়োই অভাব। প্রকৃত শিক্ষিত লোকেরও  সংখ্যা কম। তাই জাতীয় উন্নতির জন্য শিক্ষিত ও দক্ষ জনশক্তি দরকার। ’

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান চৌধুরী, ক্রিয়েটিভ চেয়ারম্যান সাংবাদিক ম শামসুল ইসলাম ও প্রধান নির্বাহী সাংবাদিক চৌধুরী ফরিদ, ভূমি প্রতিমন্ত্রীর একান্ত সহকারী রিদুয়ানুল করিম চৌধুরী সায়েম, সাদ-মুছা গ্রুপের ডিএমডি মঈনুদ্দীন আহমদ চৌধুরী, সাংবাদিক আনোয়ারুল হক ও এম নুরুল ইসলাম, শহিদুল ইসলাম শহীদ প্রমুখ। বিজ্ঞপ্তি


মন্তব্য