kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


দর্শনার্থীদের স্বাগত জানাতে প্রস্তুত বঙ্গবন্ধু সাফারি পার্ক

ছোটন কান্তি নাথ, চকরিয়া   

১১ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



এবারের কোরবানির ঈদের ছুটিতে ডুলাহাজারায় বঙ্গবন্ধু সাফারি পার্কে লক্ষাধিক দর্শনার্থীর সমাগম ঘটবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

সাফারি পার্কের গেট ইজারাদার মো. নাছির উদ্দিন জানান, ঈদের ছুটি শুরু হওয়ায় পার্কে পর্যটক ও দর্শনার্থীরা ভিড় করতে শুরু করেছেন।

আগত অতিথিরা যাতে কোনো ধরনের ঝামেলায় না পড়েন এবং নির্বিঘ্নে পার্ক ভ্রমণ করে আনন্দ-উপভোগ করতে পারেন সেজন্য সব ব্যবস্থা নেওয়া হয়েছে। আশা করা যাচ্ছে এবার ঈদের ছুটিতে লক্ষাধিক পর্যটক ও দর্শনার্থীর আগমন ঘটবে এখানে।

বঙ্গবন্ধু সাফারি পার্কের কর্মকর্তা মো. মাজহারুল ইসলাম চৌধুরী কালের কণ্ঠকে জানান, ঈদের ছুটিতে রেকর্ডসংখ্যক দর্শনার্থীর আগমন ঘটবে পার্কে। ইতোমধ্যে পুরো পার্ককে সাজানো হয়েছে বর্ণিল সাজে। পাশাপাশি জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। দুর্বৃত্তচক্র যাতে পার্কের অভ্যন্তরে কোনো দুর্ঘটনা ঘটাতে না পারে সেজন্য মোড়ে মোড়ে থাকবে পার্কের কর্মীদের অবস্থান।

বঙ্গবন্ধু সাফারি পার্কের রেঞ্জ কর্মকর্তা কে এম মোর্শেদুল আলম বলেন, ‘অতীতের চেয়ে এবার পার্কে এসে দর্শনার্থীরা নতুন কিছু অবলোকন করতে পারবেন। পার্কে বাঘ, সিংহ, কুমির, হাতি, জলহস্তি, ওয়াইল্ডবিস্ট, আফ্রিকান কুদু, বাইসন, সাম্বার, ইন্ডিয়ান পাম্পসিভেট, টুডিক্যাট, লজ্জাবতী বানরসহ হাজারো প্রজাতির জীবজন্তু ও হরেক রকমের পাখ-পাখালি অবমুক্ত করা হয়েছে। ’


মন্তব্য