kalerkantho

শুক্রবার । ২ ডিসেম্বর ২০১৬। ১৮ অগ্রহায়ণ ১৪২৩। ১ রবিউল আউয়াল ১৪৩৮।


জঙ্গিবিরোধী কর্মসূচি চলছে

দ্বিতীয় রাজধানী ডেস্ক   

৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



জঙ্গিবিরোধী কর্মসূচি চলছে

কেঁওচিয়া উচ্চ বিদ্যালয়ে জঙ্গিবাদবিরোধী সভা।

বিভিন্ন স্থানে সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী কর্মসূচি পালন অব্যাহত রয়েছে। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধির পাঠানো খবর :

প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় : ৩ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে রেজিস্ট্রার আবু তাহেরের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন উপাচার্য ড. অনুপম সেন।

আরো বক্তব্য দেন অধ্যাপক অনিল কান্তি ধর, মঈনুল হক, সাদাত জামাল খান, সুজন কান্তি বিশ্বাস, তানজিনা আলম, ইফতেখার মুনির ও ইমন কল্যাণ চৌধুরী।

অধ্যাপক অনুপম সেন বলেন, ‘জঙ্গি দমনে দেশবাসী এখন ঐক্যবদ্ধ। গুলশান হামলা শান্তিপ্রিয় মানুষকে প্রচণ্ডভাবে নাড়া দিয়েছে। এদেশের মানুষ কোনো অন্যায় সহ্য করে না। তাই এখানে জঙ্গিবাদ মাথা তুলে দাঁড়াতে পারবে না। ’

বান্দরবান : ধর্মীয় শিক্ষাপ্রতিষ্ঠানকে জঙ্গিবাদের ছোবল থেকে রক্ষা করার দাবিতে বান্দরবান ইসলামী শিক্ষাকেন্দ্র গতকাল সোমবার জেলা সদরে শোভাযাত্রা বের করেছে। এতে বান্দরবানের জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, সদর উপজেলা চেয়ারম্যান আবদুল কুদ্দুস, ইসলামী শিক্ষাকেন্দ্রের পরিচালক হাফেজ মোহাম্মদ ইউনুস, শিক্ষক ও কয়েক শ শিক্ষার্থী অংশ নেন।

বান্দরবান শহরের কালেক্টরেট প্রাঙ্গণ থেকে শুরু হয়ে শোভাযাত্রাটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ইসলামী কেন্দ্রে গিয়ে শেষ হয়। পরে কেন্দ্রের অডিটোরিয়ামে জঙ্গিবাদবিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক এতে বক্তব্য দেন।

সাতকানিয়া : কেঁওচিয়া উচ্চ বিদ্যালয় মিলনায়তনে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদবিরোধী সমাবেশ প্রধান শিক্ষক সুনীল কুমারের সভাপতিত্বে গত শনিবার অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ব্যাংকার মো. নাসির উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন কেঁওচিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাস্টার মোহাম্মদ ইউনুছ ও সাধারণ সম্পাদক সুজন দাশ, আওয়ামী লীগ নেতা মমতাজুর রহমান, জামাল হোসেন ও মাহমুদুল হক।

বক্তারা বলেন, বাংলাদেশে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের ঠাঁই নেই। স্বাধীন দেশের মাটিতে কোনো অপশক্তি যেন শান্তিবিনষ্ট করতে না পারে, সেদিকে সবাইকে লক্ষ্য রাখতে হবে।


মন্তব্য