kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


বান্দরবান জঙ্গিমুক্ত রাখতে সাংবাদিকদের সহযোগিতা চাইলেন জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান   

১ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে করণীয় বিষয়ে বান্দরবানে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়  করেছেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক। গতকাল বুধবার সকালে জেলা প্রশাসকের সভা কক্ষে ওই সভার শুরুতে জেলা প্রশাসক বান্দরবানকে জঙ্গি এবং সন্ত্রাসমুক্ত জেলা গঠনের লক্ষ্যে বাস্তবায়িত কর্মসূচিগুলো তুলে ধরেন।

এ সময় তিনি এই উদ্যোগ আরো ফলপ্রসূ করতে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।

জেলা প্রশাসক জানান, শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে জঙ্গিবাদের ছোবলমুক্ত রাখতে ইতোমধ্যে জেলা ও উপজেলা পর্যায়ে বেশ কয়েকটি কলেজ-বিদ্যালয়ে উদ্বুদ্ধকরণ সভা করা হয়েছে। জঙ্গিবাদবিরোধী এসব কর্মসূচির প্রায় সব কটিতে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি উপস্থিত ছিলেন। এতে ছাত্রছাত্রীরা সমাজ থেকে জঙ্গিবাদ নির্মূলে নিজেদের ভূমিকা সম্পর্কে সচেতন হয়েছে।

মতবিনিময় সভায় অতিরিক্ত জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মুসিদুল ইসলাম এবং জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে জেলা প্রশাসক তাঁর কার্যালয়ে স্থাপিত ডিজিটাল হাজিরা ডিভাইস উদ্বোধন করেন। এ সময় জেলা প্রশাসক জানান, খুব কম সময়ের মধ্যে বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয় সম্পূর্ণ ই-ফাইলিং-এর আওতায় নিয়ে আসা হবে।


মন্তব্য