kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


দুই ঘণ্টায় শেষ হয়ে যায় বিজয় ট্রেনের টিকিট

নিজস্ব প্রতিবেদক   

১ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রির তৃতীয় দিনে এসে চাহিদা বেড়ে গেছে। পাঁচ দিনের অগ্রিম টিকিট বিক্রির প্রথম দুদিনে বিভিন্ন ট্রেনের সহস্রাধিক টিকিট অবিক্রিত থাকলেও গতকাল বুধবার সবচেয়ে বেশি টিকিট বিক্রি হয়।

বুধবার আগামী ৯ সেপ্টেম্বরের টিকিট বিক্রি শুরুর দুই ঘণ্টার মধ্যে শেষ হয়ে যায় ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস আন্তনগর ট্রেনের টিকিট। এছাড়া অপর ৯টি আন্তনগর ও মেইল এক্সপ্রেস ট্রেনের মধ্যে ছয়টির টিকিট বিক্রি হয়ে গেছে। তবে গোধূলী, সোনার বাংলা ও তুর্ণা নিশিতা আন্তনগর ট্রেনে ৩৩০টি টিকিট অবিক্রিত আছে বুধবার সন্ধ্যা ৭টা পর্যন্ত। আর বুধবার শুরু হওয়া

চট্টগ্রাম-চাঁদপুর রুটে ঈদ উপলক্ষে দুটি স্পেশাল ট্রেনের ৪৮০ টিকিট অবিক্রিত রয়েছে বলে রেলস্টেশন সূত্রে জানা গেছে।

চট্টগ্রাম রেলস্টেশনের ব্যবস্থাপক আবুল কালাম আজাদ কালের কণ্ঠকে বলেন, ‘তৃতীয় দিনে ৮ হাজার ৭২০টি আসন বরাদ্দ রাখা হয়েছে। এর মধ্যে কাউন্টারে উন্মুক্ত ছিল ৬ হাজার ৫৮০টি টিকিট। বাকি টিকিট অনলাইনে ও কোটায় রাখা হয়েছে। ’ তিনি জানান, বুধবার সন্ধ্যায় গোধূলীতে ৯০, সোনার বাংলায় ১৯০ ও তুর্ণা নিশিতায় ৫০টি টিকিট অবিক্রিত থাকলেও তাও কিছু সময়ের মধ্যে ফুরিয়ে যাবে। আর স্পেশাল ট্রেনে প্রায় ১০০০ টিকিটের মধ্যে ৪৮০ টিকিট অবিক্রিত আছে। আজ ও কাল অগ্রিম টিকিট সংগ্রহের জন্য ভিড় বাড়তে পারে বলে সংশ্লিষ্টরা জানান। তবে গতকাল বিকেল থেকে আজ ১০ সেপ্টেম্বরের টিকিট নিতে বিভিন্ন কাউন্টারে লাইনে দাঁড়িয়েছেন অনেকে।

রেল কর্মকর্তারা বলছেন, সরকারিভাবে ঈদের ছুটি ১১ সেপ্টেম্বর শুরু হচ্ছে। এর আগের দুদিন শুক্র ও শনিবার থাকায় অফিস-আদালত বন্ধ থাকবে। তাই ৯ সেপ্টেম্বরের টিকিটের চাহিদা বেশি। এ দিনের বিভিন্ন ট্রেনের অগ্রিম টিকিট পেতে অনেকে ১০/১২ ঘন্টা আগে স্টেশনে লাইনে দাঁড়ান। গতকাল অনেকে টিকিট পেয়ে খুশি হয়ে, আবার অনেকে না পেয়ে হতাশ হয়ে চট্টগ্রাম স্টেশন ত্যাগ করেন।

এদিকে আজ বৃহস্পতিবার দেওয়া হবে আগামী ১০ সেপ্টেম্বরের এবং আগামীকাল শুক্রবার ১১ সেপ্টেম্বরের টিকিট দেওয়া হবে। এর মধ্যে দিয়ে ঈদ উপলক্ষে এবারের পাঁচ দিনের অগ্রিম টিকিট বিক্রি শেষ হবে।

রেলওয়ের পরিবহন বিভাগ সূত্রে জানা যায়, ঈদ উপলক্ষে চট্টগ্রাম থেকে ঢাকা, সিলেট, ময়মনসিংহ, চাঁদপুর ও নোয়াখালী রেলপথে প্রথম দিন ৯টি আন্তনগর ও মেইল এক্সপ্রেস চলাচল করবে। দ্বিতীয় দিনে আরো একটি বাড়বে। তৃতীয় দিন থেকে এসব ট্রেনের সঙ্গে চাঁদপুর রুটে দুটি স্পেশাল ট্রেন চলাচল করবে। রেলওয়ে কর্তৃপক্ষ এসব ট্রেনে মেরামত করাসহ নতুন-পুরনো মিলিয়ে বগি সংযোজনের প্রস্তুতি নিচ্ছে।


মন্তব্য