kalerkantho


তনুর খুনিদের গ্রেপ্তার ও বিচার দাবি

দ্বিতীয় রাজধানী ডেস্ক   

৩ এপ্রিল, ২০১৬ ০০:০০



তনুর খুনিদের গ্রেপ্তার ও বিচার দাবি

নাট্যকর্মী তনুর খুনিদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে গ্রুপ থিয়েটার ফেডারেশনের ‘প্রতিবাদী নাট্যায়োজন’।

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনুর খুনিদের গ্রেপ্তারের দাবিতে বিভিন্ন স্থানে নানা কর্মসূচি অব্যাহত রয়েছে। এসব কর্মসূচিতে ঘটনায় জড়িতদের দ্রুত বিচারের আওতায় আনার দাবি জানানো হয়।

নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধির পাঠানো খবর :

বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন : সংগঠনের উদ্যোগে শুক্রবার চট্টগ্রাম শহীদ মিনার চত্বরে ‘প্রতিবাদী নাট্যায়োজন’ কর্মসূচি পালন করা হয়। এতে বৃন্দ আবৃত্তি পরিবেশন করেন বোধন আবৃত্তি পরিষদ, প্রমা আবৃত্তি সংগঠন ও নরেন আবৃত্তি একাডেমীর সদস্যরা। নাটক পরিবেশন করে কথক নাট্য সম্প্রদায়, তির্যক নাট্যদল ও মঞ্চমুকুট নাট্য সম্প্রদায়।

ফেডারেশনের সভাপতি মণ্ডলীর সদস্য সুচরিত দাশ খোকনের সভাপতিত্বে ওই অনুষ্ঠানে বক্তব্য দেন আবৃত্তিকর্মী প্রণব চৌধুরী, রাসেল, নাট্যজন রমিজ আহমেদ, এম শাহীন চৌধুরী, সুচরিত চৌধুরী টিংকু, মো. সাইফুদ্দিন, সুজিত চক্রবর্তী প্রমুখ।

নোয়াখালী : জেলার নানা স্থানে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। শহরের টাউন হল মোড়ে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মানববন্ধন কর্মসূচিতে বিভিন্ন শ্রেণি ও পেশার লোকজন একাত্মতা প্রকাশ করেন।

মানববন্ধনে বক্তারা কলেজছাত্রী সোহাগী জাহান তনু হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তাঁরা অবিলম্বে হত্যায় জড়িতদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে নোয়াখালী কলেজ ও বিভিন্ন স্কুলের ছাত্রছাত্রীরা মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন।

বেগমগঞ্জের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের শিক্ষার্থীরা চৌমুহনী চৌরাস্তা এলাকায় এবং শহরে নোয়াখালী সরকারি কলেজ ও জিলা স্কুলের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল বের করে।

এদিকে কালের কণ্ঠ শুভসংঘ নোয়াখালী শাখা মাইজদীর প্রধান সড়কে টাউন হল মোড়ে মানববন্ধন কর্মসূচি পালন করে। সাধারণ সম্পাদক মুজাহিদুল ইসলাম সোহেলের সঞ্চালনায় সমাবেশে বক্তারা কলেজছাত্রী সোহাগী জাহান তনু হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানান।


মন্তব্য