kalerkantho

শুক্রবার । ২০ জানুয়ারি ২০১৭ । ৭ মাঘ ১৪২৩। ২১ রবিউস সানি ১৪৩৮।


নাট্যকর্মী তনু হত্যার বিচার দাবি

ফেনী প্রতিনিধি   

২৯ মার্চ, ২০১৬ ০০:০০



বিশ্ব নাট্য দিবসে রবিবার দিনব্যাপী পথনাট্য উৎসবের আয়োজন করে ফেনী থিয়েটার। এ উপলক্ষে আলোচনা সভা ও মানববন্ধনে নাট্যকর্মী তনু হত্যার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান সাংস্কৃতিক সংগঠকরা।

রাতে শহরের ট্রাংক রোডে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে নাট্যকর্মী সোহাগী জাহান তনু হত্যার প্রতিবাদে ও বিচারের দাবিতে মানববন্ধন করেন সাংস্কৃতিক কর্মীরা। ফেনী থিয়েটারের প্রধান সমন্বয়কারী রাশেদ মাযহারের সভাপতিত্বে ও সদস্য সচিব সুমন মাহমুদের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন জেলা কালচারাল অফিসার এসএমটি কামরান হাসান, নাট্যব্যক্তিত্ব নারায়ণ নাগ, নাসির উদ্দিন সাইমুম, হারুন উর রশিদ, কবি ইকবাল চৌধুরী, শান্তি চৌধুরী, কাজি ইকবাল আহম্মেদ পরান, কামরুল আলম, সমর দেবনাথ, বাপ্পি পোদ্দার ও আবুল কালাম আজাদ।

বক্তারা নাট্যকর্মী তনু হত্যায় জড়িতদের গ্রেপ্তার ও শাস্তির দাবি করেন। মানববন্ধন শেষে শহীদ মিনারের বেদি মঞ্চে মঞ্চস্থ হয় ফেনী থিয়েটারের পথনাটক ‘শিব ঠাকুরের আপন দেশে’ ও ঢাকা আর্ট থিয়েটারের ‘সমাজের তিন চরিত্র’।

ফেনী থিয়েটারের নাটক ‘শিব ঠাকুরের আপন দেশে’র রচয়িতা অমল রায় আর নির্দেশনায় ছিলেন আনোয়ার হোসেন রাজু। নাটকটিতে সমাজের বিচার ব্যবস্থার অসঙ্গতি ও সাজার বিষয়টিকে তুলে ধরা হয়েছে। অপরদিকে ঢাকা আর্ট থিয়েটারের ‘সমাজের তিন চরিত্র’ নাটকটির রচনায় ছিলেন বাদল সরকার। নির্দেশনা দেন রজত তনাময় ও সাখাওয়াত ফাহাদ। নাটকে সমাজের তিন চরিত্র উচ্চবিত্ত, মধ্যবিত্ত ও নিম্নবিত্ত ফুটিয়ে তোলা হয়েছে।


মন্তব্য