kalerkantho


‘স্বাধীনতাবিরোধীরা দেশ ও জাতির শত্রু’

দ্বিতীয় রাজধানী ডেস্ক   

২৯ মার্চ, ২০১৬ ০০:০০



 

মহান স্বাধীনতা দিবসে ২৬ মার্চ বিভিন্ন স্থানে নানা কর্মসূচি পালিত হয়। কর্মসূচিতে ছিল শোভাযাত্রা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

আলোচনায় বক্তারা বলেন, স্বাধীনতাবিরোধীরা দেশ ও জাতির শত্রু। এদের নির্মূল করতে হবে। তবেই দেশে শান্তি আসবে।

এম এ লতিফ এমপি : স্বাধীনতা শোভাযাত্রা, স্বাধীনতা সমাবেশ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেন চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য এম এ লতিফ। শোভাযাত্রাটি সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের নেতৃত্বে নগরের বারিক বিল্ডিং মোড় থেকে শুরু হয়ে আগ্রাবাদ বাদামতলীতে শেষ হয়। পরে সেখানে সমাবেশ অনুষ্ঠিত হয়। নগর আওয়ামী লীগের উপদেষ্টা শেখ মাহমুদ ইসহাকের সঞ্চালনায় সমাবেশে আরো বক্তব্য দেন কেন্দ্রীয় শ্রমিক লীগের যুগ্ম সম্পাদক সফর আলী, সাংগঠনিক সম্পাদক নোমান আল-মাহমুদ, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মাহবুবুল হক মিঞা, নগর শ্রমিক লীগের সভাপতি বখতেয়ার উদ্দিন খান, লবণ শ্রমিক লীগ সভাপতি আবদুল মতিন মাস্টার, চট্টগ্রাম বন্দর ব্যবহারকারী শ্রমিক কর্মচারী লীগের সভাপতি মো. ইমাম হোসেন। সমাবেশের সভাপতি এম এ লতিফ তাঁর বক্তব্যে বলেন, ‘১৯৭১ সালে বঙ্গবন্ধু এদেশের মানুষকে স্বাধীনতা এনে দিয়েছেন। আর তাঁর কন্যা শেখ হাসিনা এদেশের মানুষকে অর্থনৈতিক মুক্তি এনে দিয়ে জাতির জনকের সত্যিকারের সোনার বাংলা গড়তে সক্ষম হয়েছেন।

’ পরে সাংস্কৃতিক অনুষ্ঠানে স্থানীয় শিল্পীরা সংগীত পরিবেশন করেন।

জিপিএইচ গ্রুপ : নগরের আছদগঞ্জে প্রতিষ্ঠানের ক্রাউন চেম্বারে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। সকালে জাতীয় পতাকা উত্তোলন করেন জিপিএইচ ইস্পাত লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলমাস শিমুল। এ সময় জিপিএইচ গ্রুপের নির্বাহী পরিচালক (গ্রুপ) এ বি সিদ্দিক, নির্বাহী পরিচালক (সিসিএল) আবু বক্কর সিদ্দিক, মিডিয়া এডভাইজার ওসমান গণি চৌধুরী,  জিএম (এইচআর এন্ড এডমিন) সরোজ চক্রবর্তী, জিএম (সিসিএল) জসিম উদ্দিন, ডিজিএম (বিক্রয় ও বিপণন) জাহেদ আল আসবা প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সম্মিলিতভাবে জাতীয় সঙ্গীত ও দেশাত্মবোধক সঙ্গীত পরিবেশন করা হয়। এরপর মোনাজাতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানসহ শহীদদের রূহের মাগফেরাত কামনা করা হয়।

বাংলাদেশ ব্যাংক কলোনি উচ্চ বিদ্যালয় : প্রধান শিক্ষক নাসির উদ্দিনের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংক, চট্টগ্রামের মহাব্যবস্থাপক রাহেনা বেগম। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা এবং বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য মোহাম্মদ নুরুল আলম, জোহরা ফেন্সী মাহমুদা ও মোহাম্মদ আবুল কালাম, সহকারী প্রধান শিক্ষক ইয়াসমীনা শিরিন সিরাজউদ্দীন ও প্রাথমিক শাখার ইনচার্জ মো. রেজাউল করিম। অনুষ্ঠান  সঞ্চালনা করেন সহকারী শিক্ষক রাজীব ভট্টাচার্য ও পেয়ার আহমদ।

বোয়ালখালী : উপজেলা ও পৌরসভা বিএনপি শহীদ মিনারে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সভাপতি আজিজুল হক, পৌরসভা বিএনপির সভাপতি ও পৌর মেয়র আবুল কালাম আবু, আবদুল মান্নান চেয়ারম্যান, শামসুল ইসলাম, শহিদুল্লাহ, ইলিয়াছ ডিলার, মো. আলী, ইয়াছিন আলী, মো. আলী মুন্সী, মো. হারুন, ইসকান্দর জাহাঙ্গীর, বখতেয়ার প্রমুখ।

এদিকে বোয়ালখালী উপজেলা মুজিব সৈনিকের পক্ষ থেকে শহীদ মিনারে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান সভাপতি এস এম শাহাদাত হোসেন, উপজেলা যুবলীগের সভাপতি মো. সেলিম, সিনিয়র সহ-সভাপতি এস এম সরওয়ার, সহ-সভাপতি আতিকুর রহমান রাসেল, মো. আনোয়ার, মো. খোকন ফারুকী, মো. সাইফু, সাধারণ সম্পাদক মো. রফিক, মো. নাজিম, সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ সিকদার, রাসেল, সাজ্জাদ হোসেন প্রমুখ। শ্রদ্ধা নিবেদন শেষে একটি শোভাযাত্রা উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।


মন্তব্য