kalerkantho


শিক্ষার মান উন্নয়নে একযোগে কাজ করার তাগিদ

নিজস্ব প্রতিবেদক   

২২ মার্চ, ২০১৬ ০০:০০



শিক্ষার মান উন্নয়নে শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের একযোগে কাজ করার আহ্বান জানানো হয়েছে কেঁওচিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে।

গত শনিবার স্কুল মিলনায়তনে বিদ্যালয় পরিচালনা কমিটির সহ-সভাপতি অজিত নন্দীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কেঁওচিয়া উচ্চ বিদ্যালয় প্রাক্তন শিক্ষার্থী পরিষদের আহ্বায়ক সাংবাদিক এস এম রানা। বিশেষ অতিথি ছিলেন শিক্ষাবিদ বাদল কান্তি দাশ, মাস্টার আবদুস ছবুর ছিদ্দিকী, কেঁওচিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুনীল কুমার, কেঁওচিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বোরহান উদ্দিন মো. তারেক ছিদ্দিকী, মাস্টার আবদুল মান্নান, মাস্টার হাছান আলী, প্রাক্তন শিক্ষার্থী পরিষদের যুগ্ম আহ্বায়ক মাস্টার জামাল হোসেন প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন কেঁওচিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাস্টার মোজাহেরুল হক ও শিক্ষিকা মমতাজ বেগম।

অনুষ্ঠানে ওই বিদ্যালয় থেকে পিএসসি পরীক্ষায় জিপিএ ৫ পাওয়া শিক্ষার্থীদের প্রাক্তন শিক্ষার্থী পরিষদের পক্ষ থেকে সংবর্ধনা ও ক্রেস্ট এবং শিক্ষাসামগ্রী উপহার দেওয়া হয়। এছাড়া প্রাথমিক বিদ্যালয়ের ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কৃত করা হয়।

বক্তারা বলেন, কেঁওচিয়া গ্রামের শিক্ষার্থীদের শিক্ষার মানোন্নয়নে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকদের আন্তরিক হতে হবে। সরকার শিক্ষার মানোন্নয়নে কার্যকর পদক্ষেপ গ্রহণ করছে। পাশাপাশি কেঁওচিয়া উচ্চ বিদ্যালয় প্রাক্তন শিক্ষার্থী পরিষদও শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামোগত এবং শিক্ষা মানোন্নয়নের কাজ শুরু করেছে। তাই শিক্ষার মানোন্নয়নে আপস করা হবে না। ভবিষ্যতে শিক্ষার্থীদের ফলাফল আরও ভালো করার লক্ষ্যে শিক্ষক-অভিভাবকদের বাস্তবসম্মত পদক্ষেপ গ্রহণ করতে হবে।

শিক্ষার্থীদের কাছে ভালো ফলাফল আশা করার আগে শিক্ষার অনুকূল পরিবেশ নিশ্চিত করতে হবে।


মন্তব্য