kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


লবণবোঝাই দুটি ট্রাক জব্দ

চকরিয়া প্রতিনিধি   

১০ মার্চ, ২০১৬ ০০:০০



সড়কে লবণপানি পড়ায় লবণবোঝাই দুটি ট্রাক জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। গত মঙ্গলবার রাতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ার রাস্তার মাথা এলাকা থেকে ট্রাক দুটি জব্দ এবং চালককে আটক করা হয়।

ট্রাক থেকে লবণপানি পড়ে পিচ্ছিল হয়ে যায় সড়ক। এতে দুর্ঘটনায় পড়ে যানবাহন।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাহেদুল ইসলাম জানান, লবণ উত্পাদন মৌসুমে কক্সবাজারের বিভিন্ন উপজেলা থেকে লবণ যেনতেনভাবে ট্রাক ও মিনিট্রাকে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে পরিবহন করা হয়। এতে লবণপানি গলে সরাসরি সড়কে পড়ায় পিচ্ছিল হয়ে দুর্ঘটনায় পড়ে যানবাহন। তাই গোপন সংবাদের ভিত্তিতে ঝটিকা অভিযান চালিয়ে লবণবোঝাই দুটি ট্রাক জব্দ এবং দুই চালককে আটক করা হয়। ট্রাক দুটিকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা এবং ভবিষ্যতে যেনতেনভাবে মহাসড়কে লবণ পরিবহন করবেন না-এমন মুচলেকা নিয়ে দুই চালককে ছেড়ে দেওয়া হবে। তিনি বলেন, ‘সমপ্রতি দৈনিক কালের কণ্ঠে এ সংক্রান্ত একটি সংবাদ প্রকাশিত হলে তা আমার নজরে আসে। এরই প্রেক্ষিতে যেনতেনভাবে লবণ পরিবহনের বিরুদ্ধে ওই অভিযান চালানো হয়েছে। ’

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, টেকনাফের হ্নীলা থেকে লবণবোঝাই করে ট্রাক দুুটি (চট্টমেট্রো-ট-১১-৪৯৩৪ ও চট্টমেট্রো-ট-১১-৩৩৮) ঢাকায় লবণ কম্পানির কাছে যাচ্ছিল। কিন্তু ট্রাক দুটি থেকে দেদারসে নিঃসৃত হয় লবণ পানি। আর তা গিয়ে সরাসরি সড়কে পড়ে।


মন্তব্য