kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


খাগড়াছড়িতে দুই গুণীজন সংবর্ধিত

খাগড়াছড়ি প্রতিনিধি   

১০ মার্চ, ২০১৬ ০০:০০



গবেষণায় একুশে পদকপ্রাপ্ত মংছেন ছিং মংছিন এবং বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত লেখক-গবেষক প্রভাংশু ত্রিপুরাকে সংবর্ধনা দিয়েছে খাগড়াছড়ি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট-নৃসাই।

মঙ্গলবার খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নববিক্রম কিশোর ত্রিপুরা।

সংবর্ধিত দুই অতিথি তাঁদের অনুভূতি প্রকাশ করে বলেন, গবেষণার ধারাকে তাঁরা আরো গতিশীল ও বিস্তৃত করতে চান। তাঁরা পুরস্কারের জন্য সরকারের প্রতি কৃতজ্ঞতা জানান এবং গবেষণা কাজে সবার সহযোগিতা কামনা করেন। অনুষ্ঠানে জেলা প্রশাসক

মুহাম্মদ ওয়াহিদুজ্জামান, পুলিশ সুপার মো. মজিদ আলী, অধ্যাপক ড. সুধীন চাকমা, পার্বত্য মন্ত্রণালয়ের সচিবের সহধর্মিণী শিল্পী অনামিকা ত্রিপুরা, উপজেলা পরিষদের চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা, জেলা পরিষদ সদস্য জুয়েল চাকমা, নৃসাইর উপ-পরিচালক সুসময় চাকমা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে পার্বত্য সচিব নববিক্রম কিশোর ত্রিপুরা ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউট (নৃসাই) এর পাঠাগার, জাদুঘর উদ্বোধন এবং নৃসাইর সহযোগিতায় প্রকাশিত বিভিন্ন পুস্তক, তথ্যচিত্র, চাকমা-মারমা ও ত্রিপুরা ভাষায় গানের সিডির মোড়ক উন্মোচন করেন।

উল্লেখ্য, চলতি বছর গবেষক মংছেন ছিং মংছিন একুশে পদক এবং ২০১৪ সালে বাংলাদেশ বেতার চট্টগ্রাম কেন্দ্রের মুখ্য প্রযোজক লেখক-গবেষক প্রভাংশু ত্রিপুরা বাংলা একাডেমি পুরস্কার লাভ করেন।

১৩ কোটি টাকার উন্নয়নকাজ উদ্বোধন : মাটিরাঙা ও তানাক্কাপাড়া সড়কে ১৩ কোটি টাকার উন্নয়নকাজ শুরু হয়েছে। সড়ক ও জনপথ বিভাগ ওই কাজ করছে। গতকাল বুধবার সকালে এর উদ্বোধন করেন খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা। এ সময় উপস্থিত ছিলেন মাটিরাঙা পৌরসভার মেয়র সামশুল হক, পার্বত্য জেলা পরিষদ সদস্য নিগার সুলতানা, মাটিরাঙা উপজেলা নির্বাহী কর্মকর্তা বি এম মশিউর রহমান, মাটিরাঙা থানার অফিসার ইনচার্জ মো. সাহাদাৎ হোসেন টিটু, মাটিরাঙা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুভাষ চাকমা প্রমুখ।


মন্তব্য