kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


প্রধানমন্ত্রী আজ রামু আসছেন

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার   

১০ মার্চ, ২০১৬ ০০:০০



প্রধানমন্ত্রী আজ রামু আসছেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কয়েক ঘণ্টার সফরে কক্সবাজারের রামু আসছেন আজ বৃহস্পতিবার। রামুতে স্থাপিত সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশনের অধীন দুই পদাতিক ব্রিগেডসহ সাত ইউনিটের একসঙ্গে পতাকা উত্তোলন অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

দুপুর ১১টা ২০ মিনিটে পতাকা উত্তোলন প্যারেডেও অংশ নেবেন তিনি।

১০ পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার মেজর জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান জানান, প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাতে সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রামুতে ১৮৮৩ একর জমিতে স্থাপিত বাংলাদেশ সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশন উদ্বোধন করেছিলেন গত বছর।

সূত্র জানায়, লোকবল ও সক্ষমতা বাড়ানোর লক্ষ্যে ১০ পদাতিক ডিভিশনে যুক্ত হচ্ছে একটি ব্রিগেডসহ সাত ইউনিট। প্রধানমন্ত্রী আজকের সফরে সেনানিবাসের বীরস্মরণী সড়ক, ১০ পদাতিক ডিভিশনের স্মৃতিস্তম্ভ অজেয়, বীরাঙ্গন নামে মাল্টিপারপাস শেড, মাতামুহুরী কম্পোজিট ব্যারাক উদ্বোধন এবং চারটি এস এম ব্যারাকের ভিত্তিপ্রস্তর স্থাপনসহ সেনা সদস্যদের উদ্দেশে ভাষণ দেবেন।

কক্সবাজার জেলা প্রশাসক মো. আলী হোসেন কালের কণ্ঠকে বলেন, ‘প্রধানমন্ত্রী ঢাকা থেকে হেলিকপ্টারে রামু সেনানিবাসে আসবেন। কর্মসূচি শেষে হেলিকপ্টারেই ঢাকায় ফিরবেন। ’


মন্তব্য