kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


ফ্ল্যাট প্রকল্প দ্রুত বাস্তবায়নের দাবি সাংবাদিকদের

নিজস্ব প্রতিবেদক   

৩ মার্চ, ২০১৬ ০০:০০



আবাসন সুবিধাবঞ্চিত চট্টগ্রামের সাংবাদিকেরা অবিলম্বে শেরশাহ ও কল্পলোকে ফ্ল্যাট প্রকল্প দ্রুত বাস্তবায়নসহ চার দফা দাবি জানিয়েছেন। তাঁরা এ ব্যাপারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

একই সঙ্গে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) কল্পলোক আবাসিক এলাকায় সাংবাদিকদের জন্য নির্মিত মিডিয়া টাওয়ার হস্তান্তর এবং আগামী ১ জুন আবাসনবঞ্চিত শতাধিক সাংবাদিকের জন্য শেরশাহ ফ্ল্যাট ব্লকের ভিত্তিপ্রস্তর স্থাপনের কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

প্রেস ক্লাব মিলনায়তনে গত মঙ্গলবার ক্লাবের সিনিয়র সহসভাপতি কাজী আবুল মনসুরের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটি লিমিটেডের চেয়ারম্যান মঈনুদ্দিন কাদেরী শওকত, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাহী সদস্য আসিফ সিরাজ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, বাংলাদেশ সংবাদ সংস্থার চট্টগ্রাম ব্যুরোপ্রধান সমীর কান্তি বড়ুয়া, সাংবাদিক রিয়াজ হায়দার, আলমগীর সবুজ, ফারুক তাহের, সবুর শুভ, বিশ্বজিত বড়ুয়া, ফরিদ উদ্দিন, শাহরিয়ার হাসান প্রমুখ। বক্তারা বলেন, প্রায় ৩০ বছর আগে সরকার সাংবাদিকদের জন্য শেরশাহ আবাসিক এলাকায় জমি বরাদ্দ দিলেও সেখানে পরিকল্পিত আবাসন গড়ে ওঠেনি। ২০০৭ সালে এখানে আবাসন বঞ্চিত সাংবাদিকদের জন্য শেরশাহ ফ্ল্যাট ব্লক করার জন্য অনুমোদন দেয় সিডিএ। কিন্তু অদ্যাবধি এ প্রকল্পের কোনো অগ্রগতি হয়নি। সব জটিলতা কাটিয়ে এখানে শেরশাহ ফ্ল্যাট ব্লক বাস্তবায়নের করতে হবে। সাংবাদিকরা বলেন, কিছু সদস্য শেরশাহ হাউজিং এলাকায় সাংবাদিকদের ফ্ল্যাট ব্লকের জন্য সংরক্ষিত জায়গা আত্মসাতের অপতৎপরতা চালাচ্ছেন। তাঁরা এ ব্যাপারে হুঁশিয়ারি উচ্চারণ করে অবিলম্বে এসব সদস্যের সদস্য পদ এবং প্লট বরাদ্দ বাতিলের দাবি জানান।

সমাবেশ শেষে সমীর কান্তি বড়ুয়াকে আহ্বায়ক করে ‘কল্পলোক-শেরশাহ ফ্ল্যাট ব্লক বাস্তবায়ন কমিটি’ গঠন করা হয়।


মন্তব্য