kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।

ভোটের আগেই ভোট

দীঘিনালা প্রতিনিধি   

৩ মার্চ, ২০১৬ ০০:০০



ভোটের আগেই ভোট

খাগড়াছড়ির দীঘিনালায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে গোপন ভোটের মাধ্যমে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। গতকাল বুধবার দলীয় কার্যা লয়ে ১ নম্বর মেরুং ইউনিয়নের প্রার্থী নির্বাচন করা হয়।

এর আগে সোমবার একইভাবে ২ নম্বর বোয়ালখালী (সদর) ইউনিয়নের প্রার্থী ঠিক করা হয়। নির্বাচনে ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগের নির্দিষ্ট ভোটাররা অংশ নেন।

দলীয় সূত্রে জানা যায়, মেরুং ইউনিয়নে চেয়ারম্যান পদে চারজন দলীয় মনোনয়ন পেতে আবেদন করেন। ইউনিয়ন ও ওয়ার্ড কমিটির ১৪২ জন ভোট দেন। ৬৯ ভোট পেয়ে রহমান কবির রতন মনোনীত হয়েছেন। তাঁর নিকটতম প্রার্থী শফিকুল ইসলাম পেয়েছেন ৪৪ ভোট।  

অপরদিকে বোয়ালখালী (সদর) ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নিউটন মহাজন ৩০ ভোট পেয়ে মনোনীত হয়েছেন। নিকটতম প্রার্থী উপজেলা ছাত্রলীগ সভাপতি মো. মাহাবুব আলম পেয়েছিলেন ২৭ ভোট।

এ প্রসঙ্গে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ কাশেম কালের কণ্ঠকে বলেন, ‘উপজেলার ৫ ইউনিয়নের মধ্যে তিন ইউনিয়নে দলীয় প্রার্থী চূড়ান্ত হয়েছে। মেরুং ইউনিয়নে রহমান কবির রতন, বোয়ালখালীতে নিউটন মহাজন এবং কবাখালীতে মো. জাহাঙ্গীর হোসেন। তাঁদের মধ্যে জাহাঙ্গীর মনোনীত হয়েছেন বিনা প্রতিদ্বন্দ্বিতায়। বাকি দুই ইউনিয়নে নির্বাচন পরে হওয়ার কথা। তাই এখনো প্রার্থী মনোনয়ন করা হয়নি। ’


মন্তব্য