kalerkantho


অবশেষে বঙ্গবন্ধু সাফারি পার্কের গেট ইজারাদার নিয়োগ

চকরিয়া প্রতিনিধি   

১ মার্চ, ২০১৬ ০০:০০



অবশেষে কক্সবাজারের চকরিয়ার ডুলাহাজারায় বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের গেট ইজারাদার (প্রবেশ ফি) নিয়োগ করা হচ্ছে। এতে আগামী এক বছরের জন্য সরকার ৪৬ লাখ ২৩ হাজার ৩৬০ টাকা রাজস্ব পাবে। দরপত্রে কয়েকটি ঠিকাদারি প্রতিষ্ঠান অংশ নেয়। সর্বোচ্চ দরদাতা হিসেবে মেসার্স নাছির উদ্দিন ইজারাদার মনোনীত হয়।

গত দুবছর ধরে পার্কের গেট ইজারাদার নিয়োগ না দিয়ে পার্ক কর্তৃপক্ষ টিকিট বিক্রি করে আসছিল। এতে সরকার বিপুল পরিমাণ রাজস্ব আয় থেকে বঞ্চিত হওয়ার পাশাপাশি নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ রয়েছে।

চকরিয়ার বঙ্গবন্ধু সাফারি পার্কের প্রবেশ ফি, দুটি ক্যাম্পিং/পিকনিক গ্রাউন্ড, একটি ক্যান্টিন ও দুটি টয়লেট ইজারা দেওয়ার জন্য দরপত্র আহ্বান করে পার্ক কর্তৃপক্ষ। সিডিউল মোতাবেক দরপত্র খোলার দিন ছিল গত ২৪ ফেব্রুয়ারি। ওই দরপত্রের প্রবেশ ফি (পার্কগেট) ইজারা পাওয়ার জন্য অংশ নেন একাধিক ঠিকাদার। এর মধ্যে মেসার্স নাছির উদ্দিন নামের ঠিকাদারি প্রতিষ্ঠান সর্বোচ্চ ৪৬ লাখ ২৩ হাজার ৩৬০ টাকায় পার্কের গেট ইজারা নেওয়ার জন্য মনোনীত হন।

পার্কের পরিচালক এবং বণ্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ চট্টগ্রাম বিভাগীয় কর্মকর্তা এস এম গোলাম মওলা বলেন, ‘দরপত্র কার্যক্রম সম্পন্ন হয়েছে।


মন্তব্য