kalerkantho

পাকিস্তানে দুই কিশোরীকে ধর্মান্তরিত করার অভিযোগ

কালের কণ্ঠ অনলাইন   

২৪ মার্চ, ২০১৯ ২০:৩৩ | পড়া যাবে ২ মিনিটে



পাকিস্তানে দুই কিশোরীকে ধর্মান্তরিত করার অভিযোগ

পাকিস্তানের সিন্ধু প্রদেশের ঘোটকি জেলায় হিন্দু দুই কিশোরীকে অপহরণ করে, ধর্মান্তর করিয়ে, জোরপূর্বক বিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। ঘটনার পর থেকেই পাকিস্তানের সংখ্যালঘু সম্প্রদায় সে দেশের প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়ে প্রতিবাদ শুরু করেছে।

জানা গেছে, দুই কিশোরীর একজনের বয়স ১৩ বছর এবং অন্যজন ১৫ বছর বয়সী। হোলির দিন সন্ধ্যায় কয়েকজন দুষ্কৃতিকারী জোর করে তাদের বাড়িতে ঢুকে যায়। তাদের কাছে আগ্নেয়াস্ত্র ছিল। অস্ত্রের মুখে দুই কিশোরীকে অপহরণ করে নিয়ে যায় তারা।

ওই ঘটনার কিছুক্ষণ পরেই একটি ভিডিও ছড়িয়ে দেওয়া হয়। তাতে দেখা যায়, দুই বোনেরই তাদের চেয়ে বয়সে অনেক বড় পাত্রের সঙ্গে বিয়ে দেওয়া হচ্ছে। পরে আরেকটি ভিডিও সামনে আসে। তাতে আবার দুই বোনকে বলতে শোনা যায়, তারা স্বেচ্ছায় ধর্মান্তরিত হয়ে মুসলিম হয়েছে। বিয়ে করতেও তাদের কেউ জোর করেনি।

ভিডিওতে ওই কিশোরীদের জোর করে কথাগুলো বলিয়ে নেওয়া হয়েছে বলে অভিযোগ করেছে পাকিস্তানের স্বেচ্ছাসেবী সংস্থা পাকিস্তান হিন্দু সেবা ওয়েলফেয়ার ট্রাস্ট।

এ ব্যাপারে পাকিস্তানের তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী রবিবার বলেছেন, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান সিন্ধু প্রদেশের দুই কিশোরী হিন্দু মেয়েদের অপহরণ, জোরপূর্বক ধর্মান্তর এবং কম বয়সী বিয়ে সম্পর্কে তদন্তের নির্দেশ দিয়েছেন এবং তাদের পুনরুদ্ধারের জন্য অবিলম্বে পদক্ষেপ নেওয়ার কথা বলেছেন। 

মন্তব্য