kalerkantho

ভারতের সিপিএম পার্টি অফিসে ধর্ষণের অভিযোগ

কালের কণ্ঠ অনলাইন   

২১ মার্চ, ২০১৯ ১৯:৪১ | পড়া যাবে ২ মিনিটে



ভারতের সিপিএম পার্টি অফিসে ধর্ষণের অভিযোগ

গত সপ্তাহে রাস্তা থেকে কুড়িয়ে পাওয়া এক শিশুর মা তিনি। সেই হিসেবেই পুলিশের খাতায় অভিযোগ ছিল ২১ বছর বয়সী এক নারীর নামে। সেই নারীকে জিজ্ঞাসাবাদে জানা গেছে চাঞ্চল্যকর তথ্য। 

ওই নারীর দাবি, ভারতের কেরালার পালাক্কাড় জেলায় সিপিএমের একটি পার্টি অফিসে ধর্ষণ করা হয়েছিল তাকে। তিনি প্রথমে এ কথা জানিয়েছিলেন হাসপাতাল কর্তৃপক্ষকে। তারপর জানান পুলিশকে। 

ওই নারীর অভিযোগ, গত বছরের জুনে এক ছাত্রনেতা তাকে ধর্ষণ করে পালাক্কাড়ের চেরপুলাসসেরি গ্রামে। তার দাবি, তিনি সিপিএমের পার্টি অফিসে গিয়েছিলেন কলেজ ম্যাগাজিনের প্রস্তুতির জন্য। সেই সময়ই তাকে ধর্ষণ করা হয়।

এদিকে পুলিশ বলছে, প্রাথমিক তদন্তের সময় ওই নারী যা জানিয়েছিলেন, তার সঙ্গে মূল ঘটনার কিছু অসঙ্গতি থাকলেও থাকতে পারে। পাল্লাকাড়ের পুলিশ প্রধান সাবু পি এস বলেন, ওই নারী ফেসবুক বা হোয়াটসঅ্যাপে আগে থেকেই চিনতেন ওই ব্যক্তিকে। 

তিনি আরো বলেন, যে বাড়িতে ওই নারী ভাড়া থাকেন, সেখানেই তাকে ধর্ষণ করে অভিযুক্ত ব্যক্তি। আমরা আমাদের তদন্তে সিপিএম পার্টি অফিসের কোনো সম্বন্ধই খুঁজে পাইনি এ ঘটনার সঙ্গে। অভিযুক্ত ব্যক্তি সিপিএম পার্টি অফিসের নিকটবর্তী একটি গ্যারেজ চালাত। এটুকু ছাড়া আর কোনো সংযোগই পাওয়া যায়নি। ওই ব্যক্তির সিপিএমের সঙ্গে কোনো যোগাযোগ নেই। বরং, ওই নারীর পরিবারের সঙ্গে সিপিএমের যোগ আছে।

ওই নারী যে গর্ভবতী হয়েছিলেন সেটা ওই নারীর পরিবারের কেউই বুঝতে পারেননি বলেও জানানো হয় পুলিশকে।  

মন্তব্য