kalerkantho


প্রার্থনারতদের ওপর হামলায় দুঃখিত জাতিসংঘ মহাসচিব

মুসলিমবিরোধী ঘৃণাসহ সব ধরনের ধর্মান্ধতা এবং সন্ত্রাসের বিরুদ্ধে একতাবদ্ধ হওয়ার আহ্বান

কালের কণ্ঠ অনলাইন   

১৬ মার্চ, ২০১৯ ১০:২৭



প্রার্থনারতদের ওপর হামলায় দুঃখিত জাতিসংঘ মহাসচিব

ছবি অনলাইন

মুসলিমবিরোধী ঘৃণাসহ সব ধরনের ধর্মান্ধতা এবং সন্ত্রাসের বিরুদ্ধে একতাবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুই মসজিদে বর্বরোচিত সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়েছেন জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস।

তিনি লিখেছেন, ‘নিউজিল্যান্ডের মসজিদে প্রার্থনারত নিষ্পাপ মানুষের ওপর এমন বর্বরোচিত হামলা চালানোয় আমি দুঃখিত এবং তীব্র নিন্দা জানাচ্ছি। আমি আমার অন্তরের অন্তঃস্থল থেকে এ ঘটনার শিকার ও তাদের পরিবারের সদস্যদের সমবেদনা জানাচ্ছি।
একইসঙ্গে ঘটনাটিতে নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনাও জ্ঞাপন করেন জাতিসংঘ মহাসচিব। আজকে এবং প্রতিদিন আমাদের অবশ্যই মুসলিমবিরোধী ঘৃণাসহ সব ধরনের ধর্মান্ধতা এবং সন্ত্রাসের বিরুদ্ধে একতাবদ্ধ হওয়া উচিত।

গতকাল শুক্রবার নিউজিল্যান্ডের স্থানীয় সময় বেলা ১টা ৩০ মিনিটে ক্রাইস্টচার্চে হ্যাগলি ওভাল মাঠের খুব কাছে অবস্থিত ডিনস অ্যাভ মসজিদ ও লিনউড মসজিদে এবং আরেকটি স্থানে বর্বরোচিত হামলা হয়। এতে ৪৯ জন নিহত হন। এদের মধ্যে তিনজন বাংলাদেশি। আহত হয়েছেন আরও ৪৯ জন। এদের মধ্যেও একাধিক বাংলাদেশি। তবে বর্বরোচিত হামলা থেকে অল্পের জন্য বেঁচে যান দেশটিতে সফররত বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা।



মন্তব্য