kalerkantho


পাকিস্তানি খেলোয়াড়দের ছবি সরানোর দাবি করল বিজেপি

অনিতা চৌধুরী, কলকাতা   

২৩ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:১৫



পাকিস্তানি খেলোয়াড়দের ছবি সরানোর দাবি করল বিজেপি

ঐতিহাসিক ইডেন গার্ডেন থেকে পাকিস্তানের ক্রিকেটারদের ছবি সরিয়ে দেওয়ার দাবি  জানালেন পশ্চিমবঙ্গের বিজেপি সভাপতি  দিলিপ ঘোষ।

শুক্রবার এক সাংবাদিক বৈঠক করে দিলিপ বাবু জানান, চন্ডীগড়ে মোহালি ক্রিকেট  স্টেডিয়াম থেকে যেভাবে পাকিস্তানের খেলোয়াড়দের ছবি সরিয়ে নেওয়া হয়েছে, সেইভাবে  ইডেন থেকে ইমরান খান, ওয়াসিম আক্রাম এবং রামিজ রাজা'র ছবি সরিয়ে নিতে হবে। মুম্বাইয়ের স্টেডিয়াম থেকেও ছবি সরানোর খবর আসে আজ ভারতীয় সংবাদ মাধ্যমে।

ওনারা সবাই বড় খেলোয়াড়... কিন্তু পুলওয়ামাতে আমাদের দেশের সেনার ওপরে পাকিস্তানের সহায়তায় যে আক্রমণ হয়েছে তারপর আমাদের দেশের কোনো স্টেডিয়ামে  ওদের ছবি আমরা দেখতে পারব না। দেশের তরুণ খেলোয়াড়রা ওদের ছবি দেখতে চাইবে না, বলেন দিলিপ বাবু।

কাশ্মিরের পুলওয়ামাতে জঙ্গি আক্রমণের পরে, ভারত এবং পাকিস্তান আগামী বিশ্বকাপে  একে ওপরের বিরুদ্ধে খেলবে কি না, তা নিয়ে সারাদেশে বিতর্ক শুরু হয়েছে। 

ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেংগলের সভাপাতি এবং ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলি  ইতিমধ্যেই জানিয়েছেন যে সন্ত্রাস বন্ধ না হলে ভারতের পাকিস্তানের সঙ্গে খেলা  উচিত  নয়। তবে শচীন টেন্ডুলকারের মতো অনেকে আবার বলেছেন, খেলা চালিয়ে যাওয়া  উচিত। 

শুক্রবার দিলিপ বাবুর দাবির কিছু পরেই, কলকাতা পুলিশ ইডেনে নিরাপত্তা বাড়িয়ে দেয়। সন্ধ্যায় দেখা যায়, ইডেনের চারপাশে পুলিশে সয়লাব। 

ইডেনে ক্লাব হাউসে নানা দেশের খেলোয়াড়দের অনেক ছবি রয়েছে। 

রাজ্য বিজেপির তরফ থেকে জানানো হয়েছে যে পাকিস্তানি খেলোয়াড়দের ছবি সরানোর জন্য মিছিল করবেন। এবং শুক্রবার রাতের মধ্যেই ছবি সরানোর সময় দিয়েছেন।

কলকাতার এক রাজনৈতিক বিশ্লেষকের মতে, পুলওয়ামার ঘটনাকে কেন্দ্র করে বিজেপি পাকিস্তান বিরোধী জিগির তুলতে চাইছে কারণ সামনেই লোকসভা নির্বাচন। 

'কিন্তু খেলার মাঠের সঙ্গে রাজনীতি সম্পৃক্ত করা উচিত নয়,' বলেছেন ওই বিশেষজ্ঞ।



মন্তব্য