kalerkantho


হামলায় রক্তাক্ত হয়েও পশ্চিমবঙ্গ ছাড়তে চান না কাশ্মিরের শাল বিক্রেতা

কালের কণ্ঠ অনলাইন   

২১ ফেব্রুয়ারি, ২০১৯ ১২:৫৬



হামলায় রক্তাক্ত হয়েও পশ্চিমবঙ্গ ছাড়তে চান না কাশ্মিরের শাল বিক্রেতা

ভারতের নদিয়ার তাহেরপুরে গত ১০ বছর ধরে শাল বিক্রি করে আসছেন জম্মু-কাশ্মিরের বদগামের জাভেদ আহমেদ খান। নদীয়ার বহু মানুষের সঙ্গে জানাশোনা-বন্ধুত্ব তার। সেখানে একটি দোকানঘরও রয়েছে তার; এমনকি ভাড়া করা বাসাও রয়েছে। 

জাভেদ আহমেদ সেখানে কখনো নিরাপত্তার অভাব বোধ করেননি। তবে গত মঙ্গলবার রাত ৯টার দিকে তাকে বেধড়ক পিটিয়ে নাক-মুখ ফাটিয়ে দিয়েছেন কিছু মানুষ। মারার সময় তাদের স্লোগান ছিল, বল বন্দে মাতরম, বল ভারত মাতা কি জয়।

যদিও এ ব্যাপারে জাভেদ বলেন, কিছু লোক বিদ্বেষ ছড়ানোর জন্য এসব করছে। এতে ভয় পাব না। পশ্চিমবঙ্গের মানুষের উপরে পূর্ণ আস্থা রয়েছে আমাদের।

জাভেদের ওপর হামলার সময় এলাকারই কিছু লোক পুলিশকে জানিয়েছিলেন। ঘণ্টাখানেক পর পুলিশ গিয়ে তাকে উদ্ধার করে। বর্তমানে তাদেরকে নিরাপদ জায়গায় রাখা হয়েছে। ইতোমধ্যে গ্রেপ্তার করা হয়েছে একজনকে। অবশ্য আটক ব্যক্তির নাম প্রকাশ করেনি পুলিশ। ঘটনার সঙ্গে জড়িত অন্যদের আটকের জন্য অভিযান চলছে।

জাভেদ বলেন, এতদিন ধরে এখানে ব্যবসা করে আসছি আমরা। এখানকার মানুষের অনেক ভালোবাসা পেয়েছি। যারা হামলা করেছে তারা অপরিচিত। ভয় পেয়ে এখান থেকে চলে যাওয়ার প্রশ্নই ওঠে না।



মন্তব্য