kalerkantho


ভারতকে শর্তহীন-সীমাহীন সহায়তা দেবে ইসরায়েল

কালের কণ্ঠ অনলাইন   

১৯ ফেব্রুয়ারি, ২০১৯ ২২:০৭



ভারতকে শর্তহীন-সীমাহীন সহায়তা দেবে ইসরায়েল

সন্ত্রাসের বিরুদ্ধে লড়াইয়ে ভারতকে শর্তহীন ও সীমাহীন সহায়তা দেবে ইসরায়েল। এমনটাই জানিয়েছেন দেশটিতে নবনিযুক্ত ইসরায়েলি রাষ্ট্রদূত ড. রন মালকা।

ভারত যখন সন্ত্রাসী হামলার শিকার, ঠিক তখনই জেরুজালেমের পক্ষ থেকে এই সহায়তার আশ্বাস দেয়া হলো বলে জানিয়েছে দেশটির শীর্ষস্থানীয় গণমাধ্যম ‘টাইমস অব ইন্ডিয়া’।

মঙ্গলবার গণমাধ্যমটিতে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়, গত সপ্তাহের শুরুতে সর্বভারতীয় সংবাদ সংস্থা ‘প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া’কে(পিটিআই) দেয়া এক সাক্ষাৎকারে একথা জানান রন মালকা।

ইসরায়েলি রাষ্ট্রদূত বলেন, সন্ত্রাসবাদ শুধু ইসরায়েল ও ভারতের নয়, সারাবিশ্বের সমস্যা। তাই আমরা আমাদের কাছের বন্ধু ভারতে এর বিরুদ্ধে লড়তে সব ধরনের সহযোগিতা করবো।

বিশ্বকে সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই এবং সহযোগিতার মাধ্যমে এটা নির্মূল করা উচিত বলে গুরুত্বারোপ করে তিনি বলেন, এই কারণেই আমরা ভারতে সহযোগিতা করবো। ভারতের সঙ্গে আমরা আমাদের জ্ঞান ও কৌশল শেয়ার করবো। কারণ আমরা সত্যিই আমাদের প্রকৃত গুরুত্বপূর্ণ বন্ধুকে সহযোগিতা করতে চাই।

ইসরায়েলি মিলিটারি সার্ভিস থেকে ‘ফুল কর্নেল’ পদমর্যাদা নিয়ে অবসর গ্রহণকারী মালকা জানান, প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতনিয়াহু তাকে বলেছেন যে ভারত খুবই ‘গুরুত্বপূর্ণ পার্টনার ও বন্ধু এবং তিনি সহযোগিতার মাধ্যমে উভয় দেশের সম্পর্ককে আরও গভীর ও দৃঢ় করতে চান।

তিনি জানান, ভারতকে শক্তিশালী করার মাধ্যমে ইসরায়েল বিশ্বে স্থিতিশীলতা রক্ষার্থে অবদান রাখবে। কারণ বৈশ্বিক স্থিতিশীলতায় খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা আছে ভারতের। তিনি বলেন, আমরা বসবাসের জন্য পৃথিবীকে আরও ভালোও আবাসস্থল হিসেবে তৈরি করতে চাই।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার জম্মু-কাশ্মীরের পুলওয়ামা জেলায় পাকিস্তানের নিষিদ্ধ সংগঠন ‘জইশ-ই-মোহাম্মদের হামলায় ভারতীয় আধাসামরিক বাহিনী সিআরপিএফ’র অন্তত ৪৪ জন সদস্য নিহত হন।



মন্তব্য